বৃহস্পতিবার, সেপ্টেম্বর ২৯, ২০২২

সঙ্গীত শিল্পী KK শেষ পারফরম্যান্স নজরুল মঞ্চে গানের মাঝে বলে গেলেন “হায় মরযাউ এহি পে”

প্রকাশ:

- Advertisement -
- Advertisement -

Kolkata times 24: কেকের গান হৃদয় ছূূঁয়ে যায়। বারবারা তার গানে আমরা কেঁদেছি,আবেগে ভেসেছি। আঁখো মে তেরি আজব সি আজব সি আদায়ে হ্যায়…’ – ‘ওম শান্তি ওম’ ছবির গান গাইছিলেন কেকে সামনে অজস্র শ্রোতা। তখনও জানতেন না, মৃত্যু অপেক্ষা করছে তাঁর জন্য। মঞ্চে দাঁড়িয়েই হিন্দিতে বলে উঠেছিলেন, “হায়… মর যাউঁ এহি পে” অর্থাৎ “হায়… মনে হচ্ছে এখানেই মরে যাই।”

হালকা মেজাজে যে কথাটি কেকে বলেছিলেন, সে কথাটিই তাঁর জীবনের চরম সত্যিতে পরিণত হল। এই শহরেই শেষ নিঃশ্বাস ত্যাগ করলেন বলিউডের সংগীতশিল্পী। নজরুল মঞ্চ থেকে অনুষ্ঠান সেরে হোটেলে ফিরেই অসুস্থ হয়ে পড়েন। তারপর CMRI হাসপাতালে তাঁকে মৃত ঘোষণা করা হয়।

শিল্পীর মৃত্যু হলেও তাঁর বলা কথাটি রয়ে গিয়েছে ক্যামেরাবন্দি হয়ে। ফেসবুকে ছড়িয়ে পড়েছে ভিডিও। মঙ্গলবার সন্ধে সাড়ে ছ’টা নাগাদ নজরুল মঞ্চে শো শুরু করেন কেকে। তার আগে থেকেই ভিড় জমতে শুরু করে। শোনা গিয়েছে, অডিটোরিয়ামে ঢোকার জন্য ধাক্কাধাক্কিও হয়েছিল। পরে তা ঠিক হয়ে যায়। কিন্তু এসি কানেকশন বন্ধ করে দেয়া হয়।ভিড়ে ঠাসা অডিটোরিয়ামে দম বন্ধ অবস্থায়, গান গাইতে শুরু করেন কেকে। মাঝে মাঝে তিনি অস্বস্তি বোধ করছিলেন।জল খাচ্ছিলেন।ঘেমে উঠেছিল তার শরীর। তবুও গান ছাড়েন নি। মোট ২০টি গান ছিল তাঁর তালিকায়। তার পরই তিনি স্টেজ ছেড়ে হোটেলে ফিরে আসেন। অসুস্থ অবস্থায় তাঁকে CMRI হসপিটালে নিয়ে গেলে চিকিৎসকেরা তাকে মৃত ঘোষণা করেন। শেষ পারফরম্যান্সে যে গানগুলি কেকে গেয়েছেন তা হল…

তু আশিকি হ্যায়
ক্যায়া মুঝে প্যায়ার হ্যায়
দিল ইবাদত
মেরে বিনা
লবো কো লবো সে
তুহি মেরি শব হ্যায়
আঁখো মে তেরি আজব সি
আভি আভি
MP3
তু জো মিলা
ইয়ারো
খুদা জানে
জরা সি দিল মে দে জাগা তু
আশায়ে
ডন
তুনে মারি এন্ট্রিয়া
দেশি বয়েজ
ডিস্কো
কোই কহে কহতা রহে
প্যায়ার কে পল
এই ‘প্যায়ার কে পল’ই যেন শিল্পীর স্মৃতির সঙ্গী হয়ে রয়ে গেল কলকাতার বুকে। ইতিমধ্যেই কলকাতায় এসে পৌঁছেছে কেকে’র পরিবার। শিল্পীর প্রয়াণের পর অস্বাভাবিক মৃত্যুর মামলা রুজু হয়েছে। পরিবারের হাতে মরদেহ তুলে দেওয়া হয়েছে। মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের উপস্থিতিতে রবীন্দ্রসদনে গান স্যালুট দেওয়া হয় শিল্পী কে। এখান থেকেই দমদম এয়ারপোর্টে পৌঁছে দেওয়ার ব্যবস্থা করা হয়েছে।তারপর মুম্বইয়ে নিয়ে যাওয়া হবে কেকের মরদেহ।কেকে তার গানে গানে আমাদের মনে অমর থাকবেন। Kolkata times 24 ‘ এর পক্ষ থেকে শিল্পী কে জানানো হল সশ্রদ্ধ প্রণাম ।

- Advertisement -
spot_img

কলকাতা টাইমস ২৪ বাংলায় সবার আগে পড়ুন ব্রেকিং নিউজ। থাকছে দৈনিক টাটকা খবর, খবরের লাইভ আপডেট। সবচেয়ে ভরসাযোগ্য বাংলা খবর পড়ুন কলকাতা টাইমস ২৪ বাংলার ওয়েবসাইটে।

মন্তব্য করুন

Please enter your comment!
Please enter your name here

spot_img

পেজটি শেয়ার করুন

এ সম্পর্কিত আরও পড়ুন

এ সম্পর্কিত আরও পড়ুন
Related

বাংলাদেশ থেকে অবৈধভাবে ভারতে প্রবেশ করে বিয়ে করলেন এক যুবতী

Kolkata times 24: বাংলাদেশ থেকে অবৈধভাবে ভারতে প্রবেশ করে...

অবশেষে যাত্রা শুরু করল মিতালি এক্সপ্রেস

Kolkata times 24: আজ এন জেপী ঢাকা মিতালি এক্সপ্রেস...

বেআইনি ভাবে জমি দখলের অভিযোগ উঠল অপর্ণা সেনের বিরুদ্ধে !

Kolkata Times 24 : বোলপুরে এবার অমর্ত্য সেনের পর...