“মাত্র দেড় কোটি মানুষই কর দেয়”, দেশবাসীকে দুষলেন মোদী

0

নয়াদিল্লি: ভারতীয় অর্থনীতির এমন পরিস্থিতির জন্য যখন বিরোধী দলের নেতারা দুষছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর সরকারকে, তখন দেশের উন্নয়নে দেশবাসীকে বিশেষ উদ্যোগ নিতে বললেন নমো। তিনি দাবি করেছেন, বর্তমানে ১৩০ কোটি ভারতীয়দের মধ্যে মাত্র ১.৫ কোটি মানুষ আয়কর দেয়, যার ফলে আজ অর্থনীতি এত ধীর গতিতে চলছে।

বুধবার সর্বভারতীয় একটি সংবাদ মাধ্যমের একটি অনুষ্ঠানে প্রধানমন্ত্রী অনুরোধ করেন নিজেদের আয়কর দেওয়ার জন্য। তিনি বলেন, “গত বছর প্রায় দেড় কোটি গাড়ি বিক্রি হয়েছিল এবং তিন কোটিরও বেশি মানুষ বিদেশে গেছেন। দেশজুড়ে অসংখ্য ডাক্তার, আইনজীবী ও চাটার্ড অ্যাকাউন্টান্টের মত পেশাদার নাগরিক রয়েছেন কিন্তু কেবলমাত্র ২২০০ জন পেশাদার নিজেদের বার্ষিক আয় ১ কোটি টাকার বেশি বলে হিসেব দেখিয়েছেন।”

পাশাপাশি মোদী জানিয়ে দেন এই কর না দেওয়ার দরুন অসুবিধার মধ্যে পড়তে হতে পারে অসংখ্য ভারতবাসীকে। তিনি বলেন, “এই সকল ব্যক্তিকেই সুপ্রিম কোর্টে যেতে হবে। “

পাশাপাশি অর্থনীতির উন্নয়নের জন্য দেশবাসীর কাছে আর্জি রাখেন নরেন্দ্র মোদী। তিনি জানান, “৫ ট্রিলিয়ন ডলারের অর্থনীতির লক্ষ্যপূরণ করা সোজা নয়, কিন্তু অসম্ভবও নয়। ভারতবর্ষকে ৭০ বছর লেগেছিল ৩ ট্রিলিয়ন ডলারের লক্ষ্যে পৌছাতে কিন্তু সেই বিষয়ে কেউ প্রশ্ন তোলেনি। ঠিকমত কাজ ও কঠিন কিছু লক্ষ্য ঠিক করে সেগুলিকে পূরণ করা উচিত।”