তন্ত্রসাধনার বিজ্ঞান নিয়ে আসছে বাংলা থ্রিলার

0

কলকাতা: প্যারানরম্যাল অ্যাক্টিভিটি নিয়ে বাংলায় ছবি করেছিলেন অস্কার জয়ী পরিচালক সত্যজিৎ রায়। কলকাতা থেকে কানপুর হয়ে জয়সলমীরের সোনার কেল্লায় পৌঁছে গিয়েছিল ছবির জার্নি। সেই থেকেই যাত্রা শুরু হয় ফেলুদা সিরিজের।

এবার সেই প্যারানরম্যাল অ্যাক্টিভিটি নিয়েই বাংলায় হচ্ছে ছবি। সোনার কেল্লার মতো এটিও একটি থ্রিলার ছবি। তবে ভিন রাজ্য নয়, কলকাতাতেই হচ্ছে ছবির শ্যুটিং। চিত্রনাট্য অবশ্য বাংলার বিভিন্ন এলাকার উপরে ভিত্তি করে লেখা হয়েছে। অভীক সরকারের বেস্ট সেলার ছোট গল্পের বই ‘এবং ইনকুইজিশন’-এর তিনটি গল্পের ওপর তৈরি হচ্ছে এই ছবি।

রাজর্ষি দে পরিচালিত এই ছবির নাম ‘পূর্ব পশ্চিম দক্ষিণ, উত্তর আসবেই’। পরিচালক জানিয়েছেন যে ছবির বিষয় প্যারানরম্যাল অ্যাক্টিভিটি, আরও ভালো ভাবে বললে তন্ত্রসাধনা। এই প্রকারের সাধনার বিষয়ে বাংলাকে এগিয়ে রাখাই যায়। আর সেটাই হচ্ছে ছবির বিষয়। যদিও পরিচালকের মতে, “তন্ত্রসাধানার বিজ্ঞানকে ‘পূর্ব পশ্চিম দক্ষিণ, উত্তর আসবেই’ ছবির মাধ্যমে দেখানো হবে।”

ছবির প্রযোজনা করেছেন অভিনেত্রী সুচন্দ্রা ভানিয়া। তিনি নিজেও এই ছবিতে বিশেষ গুরুত্বপূর্ণ চরিত্রে অভিনয় করছেন। শ্যুটিং শেষ, ছবির তৈরির বাকি কাজও শেষ হয়েছে। ইতিমধ্যেই মুক্তি পেয়েছে ছবির টিজার। এখন অপেক্ষা শুধু ছবিটির মুক্তির। পুজোর পরেই যা মুক্তি পাবে প্রেক্ষাগৃহে।