সিমরানের বেশে ‘ডিডিএলজি’-র ২৪ বছর পালন কাজলের

0

মুম্বই: ৯০-এর দশকে বলিউডে প্রেমের ছবির নাম খুঁজতে বসলে প্রথমেই মাথায় আসে ‘দিলওয়ালে দুলহানিয়া লে জায়েঙ্গে’ ছবির কথা। শাহরুখ কাজলের ভূমিকায় রাজ-সিমরানের মিষ্টি প্রেম-রোম্যান্টিক মূহুর্তের দৃশ্য দেখে ২৪ বছর পর আজও মোহিত হন সিনেমা প্রেমীরা। সর্ষে ক্ষেতে ‘তুঝে দেখা তো ইয়ে জানা সনাম’ গানের মাঝে রোম্যান্স কিংবা প্রেমিকার টানে ইউরোপ থেকে ভারতে ছুটে আসা প্রেমিকের পাগলামো, এইসব আমরা কেউই ভুলতে পারি না।

আদিত্য চোপড়া পরিচালিত ‘ডিডিএলজি’ সিনেমাটি মুক্তি পেয়েছিল ১৯৯৫ সালের ১৯ অক্টোবরে। ১৯৯৬ সালে ফিল্ম ফেয়ার অ্যাওয়ার্ডে সেরা ছবি, সেরা অভিনেতা, সেরা অভিনেত্রী, সেরা পরিচালক সহ মোট ১০টি পুরস্কার পেয়েছিল এই জনপ্রিয় ছবিটি। ভারতীয় সিনেমার ইতিহাসে অন্যতম জনপ্রিয় ছবি এটি। ২৪ বছর পরও এই ছবির নাম দর্শকদের মনে সমান উন্মাদনার সৃষ্টি করে।


আজ সেই ছবির ২৪ বছর উপলক্ষ্যে নিজের ইনস্টাগ্রামে একটি ভিডিও পোস্ট করেছেন কাজল। যেখানে তাঁকে দেখা যাচ্ছে সেই ‘ডিডিএলজি’-র সিমরানের বেশে। ওই ছবির দৃশ্যে যেমন সিমরান বৈ হাতে চোখে চশমা পড়ে ট্রেনে চেপে যাচ্ছিলেন, সেইরকমই একই ফ্রেমের চশমা পড়ে বই হাতে এই ভিডিওটি পোস্ট করেছেন কাজল।

এর মাধ্যমে কাজল যেন ফিরে গিয়েছেন সেই ২৪ বছর আগেকার সময়ে। পোস্ট করা মাত্রই নেট দুনিয়ায় ভাইরাল হয়ে যায় ভিডিওটি। বলিউডে একাধিক রোম্যান্টিক ছবি হয়েছে এবং হবেও কিন্তু ‘ডিডিএলজি’-র মতো রেশ আর কোনো ছবির পক্ষে দর্শকদের মধ্যে ফেলা হয়তো সম্ভব নয় মোটেই।