যারা ফেয়ারনেস ক্রিমের প্রচার করে, তারাই বর্ণবিদ্বেষের প্রতিবাদে সামিল: বলিউড সেলেবদের কটাক্ষ কঙ্গনার

0

মুম্বই: সম্প্রতি বর্ণবিদ্বেষ নিয়ে তোলপাড় এখন বিশ্বের একটা অংশ। সেই নিয়েই এবার বলিউড অভিনেত্রী কঙ্গনা রানাওয়াত খ্যাতনামা সেলেবদের ‘ভন্ডামি’ বলে নিন্দা করলেন। বিশ্বে ভারতীয়রা তাদের বাদামী ত্বকের জন্য পরিচিত, সেখানে জনপ্রিয় ব্যক্তিরা ফর্সা হওয়ার পণ্যগুলিকে সমর্থন করেন যা কোনও ব্যক্তির ত্বকের বর্ণের দ্বারা নির্ধারিত সৌন্দর্যের মানকে নির্দেশ করে। হঠাৎ করেই বলিউড ইন্ডাস্ট্রিতে এই বিষয়টি তুলে ধরে কঙ্গনা #BlackLivesMatters আন্দোলনকে সমর্থন করার জন্য বলিউড সেলিব্রিটিদের তীব্র সমালোচনা করেন।

তিনি বলেছেন, এই সমস্ত সেলেবরা ভারতে ফর্সা হওয়ার পণ্যের সমর্থন করেন আবার তারাই এই আন্দোলনের সমর্থন করছেন। কঙ্গনা বলেন যে, সেলিব্রিটিরা সব ধরণের ফর্সা হওয়ার পণ্যকে সমর্থন করে এবং এখন তারা নির্লজ্জভাবে #BlackLivesMatters আন্দোলনের সমর্থনে কথা বলছেন। তিনি প্রশ্ন তোলেন যে, সেলেবরা কেন ফেয়ারনেস পণ্যের বিজ্ঞাপনের জন্য মিলিয়ন ডলারের চুক্তি করছে সে সম্পর্কে কেউ তাদের জিজ্ঞাসা করছে না। এই সেলিব্রিটিরা এই জাতীয় জিনিসের বাণিজ্যিকরণ করেছে এবং এটিই মানবতায় আঘাত হানছে।

ইতিমধ্যেই বলিউড অভিনেত্রী প্রিয়াঙ্কা চোপড়া, দিশা পাটানি এবং সোনম কাপুররা এই আন্দোলনের পক্ষে সোশ্যাল মিডিয়ায় সমর্থন জানিয়েছিলেন। কঙ্গনা আরও বলেন যে, “ভারতীয় সেলিব্রিটিরা তারা সব ধরণের ফেয়ারনেস পণ্যগুলিকে সমর্থন করে এবং আজ নির্লজ্জভাবে তারা #BlackLivesMatters আন্দোলনের পাশে দাঁড়িয়ে সমর্থন করছে, কীভাবে সাহস করে তারা? আমাদের ইন্ডাস্ট্রিও এমন কালো চরিত্রগুলির জন্য অভিনেতাদের কাস্টিং থেকে দূরে সরিয়ে দেয়। এই মিলিয়ন ডলারের চুক্তি সম্পর্কে কেউ কেন তাদের জিজ্ঞাসা করছে না যে তারা সমস্ত ধরণের ফেয়ারনেস পণ্য নিয়ে কাজ করছে এবং হঠাৎ করে কীভাবে সমস্ত কৃষ্ণকায় জীবনের পাশে দাঁড়াচ্ছে।”

View this post on Instagram

🌸

A post shared by disha patani (paatni) (@dishapatani) on