শারীরিক অবস্থার অবনতি, এখনও আইটিইউ-তে রয়েছেন করোনায় আক্রান্ত সৌমিত্র চট্টোপাধ্যায়

0

কলকাতা: সৌমিত্র চট্টোপাধ্যায় কয়েকদিন অসুস্থ থাকার পর করোনা পরীক্ষা করানো হলে সোমবার রিপোর্ট পজিটিভ আসে। করোনায় আক্রান্ত হওয়ার পরেই তাঁকে কলকাতার বেলভিউ নার্সিংহোমে ভর্তি ভর্তি করা হয়। কয়েদিন শরীর ভালো থাকলেও শুক্রবার থেকে শরীরের অবনতি হতে শুরু করে।

চিকিৎসকরা জানিয়েছেন, শুক্রবার রাতেই প্রবীণ অভিনেতাকে আইটিইউ-তে স্থানান্তরিত করা হয়েছে। বেলভিউ সূত্রে খবর, আইটিইউ-তে অক্সিজেন সাপোর্টে রাখা হয়েছে তাঁকে। অভিনেতার শরীরে অক্সিজেনের মাত্রা কমেছে ও রক্তচাপ ওঠানামা করছে। হাসপাতালে ভর্তি হওয়ার পর তাঁর শরীরে অক্সিজেনের মাত্রা স্বাভাবিক ছিল এবং প্রবীণ অভিনার শারীরিক উন্নতি চোখে পড়ার মতো ছিল বলেই চিকিৎসকরা জানিয়েছিলেন। ক্রিটিক্যাল কেয়ার বিশেষজ্ঞ অরিন্দম করের নেতৃত্বে চার সদস্যের মেডিক্যাল বোর্ড তাঁর চিকিৎসা করছে।

৮৫ বছর বয়সী বাংলার জনপ্রিয় অভিনেতার বয়স ও ক্যান্সার-প্রেশার-সুগার-সিওপিডি-র মতো গুচ্ছ কো-মর্বিডিটির কারণে সেই সঙ্গে করোনায় আক্রান্ত হওয়া নিয়ে চিন্তায় রয়েছেন চিকিৎসকরাও। শুক্রবার বিকেল থেকে তাঁর শারীরিক অবস্থার অবনতি চিন্তা আরও বাড়িয়ে তুলেছে। সৌমিত্র চট্টোপাধ্যায়ের অনুগামীরা দ্রুত তাঁর সুস্থতা কামনা করছেন। মুখ্যমন্ত্রী এই খবর সোনার পর ট্যুইট করে লিখেছিলেন, ‘প্রবীণ অভিনেতা সৌমিত্র চট্টোপাধ্যায় কোভিড-নাইনটিন পজিটিভ হয়েছেন জেনে আমি চিন্তিত। তাঁর দ্রুত আরোগ্য ও সুস্বাস্থ্য কামনা করছি।’

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here