শারীরিক অবস্থা খুব একটা ভালো নয়, নন-ইনভেসিভ ভেন্টিলেশনে সৌমিত্র চট্টোপাধ্যায়

0

কলকাতা: করোনাকে হারিয়ে আবার স্বাভাবিক জীবনে ফিরে আসার আপ্রান লড়াই চালিয়ে জাচ্ছেন সৌমিত্র চট্টোপাধ্যায়। তবে করনাকে কিছুতেই কাবু করতে পারছেন না। অভিনেতার বয়স, জ্বর না কমা ও নতুন করে স্নায়ুঘটিত সমস্যা চিকিৎসকদের ভাবিয়ে তুলছে। ভালো নেই সকলের প্রিয় ফেলুদা। সৌমিত্র চট্টোপাধ্যায়কে সোমবার রাতেই বাইপ্যাপ বা নন-ইনভেসিভ ভেন্টিলেশনে রাখতে হয়েছে শ্বাস কষ্টের সমস্যার জন্য।

তাঁর মানসিক বিভ্রমও দেখা দিয়েছে। মাঝে মধ্যেই অস্থির হয়ে উঠছেন তিনি। সেই সঙ্গে শরীরে রয়ে তন্দ্রাছন্ন ভাব। স্নায়ুতন্ত্রের সমস্যার কারনেই অভিনেতার সঙ্কট কাটছে না বলেই জানাচ্ছেন চিকিৎসকরা। আগে থেকেই ক্যন্সারে আক্রান্ত ছিলেন তিন। সেই মারণ রোগের আবার দেখা মিলেছে। একটি প্রতিবেদনে বলা হয়েছে, ক্যানসার আপাতত মস্তিষ্কে ও ফুসফুসে ছড়িয়েছে। নিউরোলজি, ক্রিটিক্যাল কেয়ার-সহ একাধিক বিশেষজ্ঞ চিকিৎসকদের নিয়ে গঠিত ১২-১৩ জন চিকিৎসকের মেডিক্যাল বোর্ড গঠন করা হয়েছে ৮৫ বছর বয়সী অভিনেতাকে সর্বদা পর্যবেক্ষণে রাখার জন্য।

চিকিৎসকরা জানিয়েছেন অভিনেতার শরীরে অক্সিজেনের মাত্রা ঠিক রাখার জন্য ভেন্টিলেশন সাপোর্ট দিতে হচ্ছে। দুতি প্লাজমা থেরাপি করা হয়েছে অভিনেতার শরীরে। রবিবার দ্বিতিয়বার প্লাজমা থেরাপির পর অভিনেতা কিছুটা ভালো ছিলেন বলেই সোমবার চিকিৎসকরা জানিয়েছিলেন। তবে অভিনেতার জ্বর না কমা চিকিৎসকদের আরও ভাবিয়ে তুলছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here