সঙ্কটমুক্ত না হলেও সৌমিত্র চট্টোপাধ্যায়ের অবস্থা স্থিতিশীল, সাড়া দিচ্ছেন চিকিৎসায়

0

কলকাতা: বর্ষীয়ান অভিনেতা সৌমিত্র চট্টোপাধ্যায় করনায় আক্রান্ত হওয়ার পর থেকেই সকলের নজর রয়েছে তাঁর দিকে। অনুগামী সহ সকলেই তাঁর দ্রুত সুস্থতা কামনা করেছেন। গত দু-তিন দিন ধরে তাঁর শারীরিক অবস্থা নিয়ে বেশ চিন্তিত ছিলেন চিকিৎসকরা। এমনকি ফেলুদার মৃত্যুর গুজবও রটেছিল। এই নিয়ে বর্ষীয়ান অভিনেতার পরিবারের পক্ষ থেকে ক্ষোভ প্রকাশ করা হয়েছে। তবে এখন অনেকটাই স্থিতিশীল রয়েছেন সৌমিত্র চট্টোপাধ্যায়। মঙ্গলবার রাতে ভালো ঘুম হয়েছে বলেই জানিয়েছেন চিকিৎসকরা।

বর্তমানে বর্ষীয়ান অভিনেতা বেলভিউর আইটিইউ-তে তিনি চিকিৎসাধীন। ১২-১৩ সদস্যের একটি চিকিৎসক টিমের পর্যবেক্ষণে রয়েছেন তিনি। চিকিৎসকরা জানিয়েছেন গত দু’দিনের তুলনায় অনেকটাই নিয়ন্ত্রণে এসেছে মূত্রনালীর সংক্রমণ। সেই সঙ্গে কমেছে জ্বরও। অভিনেতার শরীরে সোডিয়াম একটু বেশি থাকলেও শরীরের অন্যান্য গুরুত্বপূর্ণ প্যারামিটার স্বাভাবিক। তবে আচ্ছন্ন ভাব, মানসিক বিভ্রম, অস্থিরতা আগের মত রয়েছে।

অভিনেতাকে নিয়ে যে গুজব সোশ্যাল মিডিয়াতে ছড়িয়েছে সেই নিয়ে ক্ষোভ প্রকাশ করে তাঁর মেয়ে পৌলোমী বসু ফেসবুক পোস্টে লেখেন, “যে ভাবে আইসিইউয়ের ভিতরে বাবার ছবি এবং তাঁর মেডিক্যাল বুলেটিন সোশ্যাল মিডিয়ায় ছড়াচ্ছে, তাতে আমরা খুবই আঘাত ও দুঃখ পেয়েছি। আপনাদের অনুরোধ, যে গোপনীয়তা ও শ্রদ্ধা বাবার প্রাপ্য, তা ওঁকে দেওয়া হোক। পরিবারের তরফ থেকে আমার অনুরোধ, এ ধরনের ছবি বা তথ্য ছড়াবেন না, গুজবেও কান দেবেন না।” করোনায় আক্রান্ত হওয়ার পর অভিনেতার দু’বার প্লাজমা থেরাপি হয়েছে। গত কয়েকদিন কিছুতা সমস্যা থাকলেও চিকিৎসায় প্রবীণ অভিনেতা ভালো সাড়া দিচ্ছেন বলেই জানিয়েছেন চিকিৎসকরা। তবে তিনি এখনও শঙ্কটমুক্ত নন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here