গত ৪০ ঘণ্টায় আসেনি জ্বর, করোনাকে জয় করে সুস্থতার পথে সৌমিত্র চট্টোপাধ্যায়

0

কলকাতা: করোনা হারাতে পারেনি বর্ষীয়ান বাঙালি অভিনেতা সৌমিত্র চট্টোপাধ্যায়কে। করোনাকে জয় করে এখন অনেকটাই সুস্থ আছেন অভিনেতা এমনটাই জানিয়েছেন চিকিৎসকরা। নতুন করে তাঁর আর জ্বর আসেনি। এতাই অনেকটা স্বস্তি দিয়েছে চিকিৎসকদের। শরীরে বেড়েছে অক্সিজেনের পরিমাণ তাই তাঁকে কোভিড আইসিইউ থেকে সরিয়ে দেওয়া হয়েছে। চলছে মিউজিক থেরাপিও। অভিনেতার মন ভালো রাখার জন্য ও দ্রুত সুস্থ করে তোলার জন্য তাঁকে শোনানো হচ্ছে তাঁরই প্রিয় গান।

৮৫ বছর বয়সী অভিনেতা সুস্থ হয়ে উঠছেন দ্রুত। এতেই খুশির হাওয়া বইছে। ক্রিটিক্যাল কেয়ার বিশেষজ্ঞ অরিন্দম কর যিনি অভিনেতার চিকিৎসার জন্য তৈরি ১৬ সদস্যের টিমের নেতৃত্ব দিচ্ছেন তিনি সুক্রবার জানিয়েছিলেন যে, অভিনেতা সৌমিত্র চট্টোপাধ্যায় আগের থেকে অনেকটাই ভালো আছেন। করোনা নেগেটিভ এসেছে এবং গত ৪০ ঘণ্টায় আর তাঁর জ্বর আসেনি। শরীরে অক্সিজেনের পরিমাণ বেড়ে হয়েছে ৯৬ শতাংশ। সেই সঙ্গে লিভার, কিডনি, হার্ট সব স্বাভাবিক ভাবে কাজকর্ম করছে।

সুস্থ হলেও সঙ্কট সবটা এখন যায়নি। চিকিৎসকরা জানিয়েছেন রাতে ভালো ঘুমাচ্ছেন অভিনেতা। সেই সঙ্গে চিকিৎসায় সাড়াও দিচ্ছেন, অল্প কথাও বলছেন। আরও কয়দিন গেলে বর্ষীয়ান বাঙালি অভিনেতা সুস্থ হয়ে উথবেন বলেই আশা প্রকাশ করেছেন চিকিৎসকরা। উল্লেখ্য, অভিনেতা করোনায় আক্রান্ত হওয়ার পর বেশ কয়কদিন তাঁর শারীরিক অবস্থা বেশ খারাপ হয়েছিল। এমনি তাঁর মৃত্যুর গুজবও রটেছিল। তবে যাই হোক সৌমিত্র চট্টোপাধ্যায় অনেকটাই সুস্থ রয়েছেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here