অমিতাভ বচ্চনকে কারাগারে পাঠাবে বিজেপি, মহারাষ্ট্র পুলিশের কাছে অভিযোগ দায়ের

0

নয়াদিল্লি: বিজেপি ও গেরুয়া সংগঠন বলিউড তারকা অমিতাভ বচ্চনের প্রতি ক্ষুব্ধ। রাগ এতটাই তীব্র হয়েছে যে বিগ বি-কে কারাগারে পাঠানোর চেষ্টা করা হচ্ছে। উত্তরপ্রদেশের পর মহারাষ্ট্রে অমিতাভ বচ্চনের বিরুদ্ধে অভিযোগ দায়ের করা হয়েছে।বিজেপি বিধায়ক অভিমন্যু পাওয়ার মহারাষ্ট্রের লাতুরে অমিতাভ বচ্চনের বিরুদ্ধে হিন্দু ধর্মীয় ভাবনাকে প্ররোচিত করার অভিযোগ তুলেছেন। পুলিশ তাদের অভিযোগ স্বীকার করেছে, তবে এখনও এফআইআর করা হয়নি।

অভিমন্যু পাওয়ার পুলিশের কাছে দায়ের করা লিখিত অভিযোগে বলেছেন যে, “সনি টিভিতে প্রচার হওয়া কৌন বনেগা কৌড়পতিতে অমিতাভ বচ্চন যে প্রশ্ন করেছিলেন তা হিন্দুদের ধর্মীয় ভাবনাকে আঘাত করেছে। বিগ বি কেবিসিতে এই প্রশ্নটি করেছিলেন যে ড: ভীমরাও আম্বেদকর এবং তাঁর অনুসারীরা ১৯২৭ সালের ২৫ ডিসেম্বর কোন শাস্ত্রীয় অনুলিপি পুড়িয়েছিলেন? যার বিকল্পগুলি ছিল ১) বিষ্ণু পুরাণ, ২) শ্রীমদ্ভাগবদ গীতা, ৩) ঋকবেদ, ৪) মনুষ্মৃতি।

বিজেপির বিধায়কের মতে, এই চারটি অপসন ছিল হিন্দু ধর্মগ্রন্থ থেকে। যদি তার উদ্দেশ্য সঠিক হয় তবে তার উচিত ছিল চারটি বিকল্পে বিভিন্ন ধর্মীয় গ্রন্থের নাম রাখা। তবে এখানে কেবল হিন্দু ধর্মের ধর্মগ্রন্থই উল্লেখ করা হয়েছিল। অমিতাভ বচ্চন তা করে হিন্দুদের ধর্মীয় ভাবনাকে আঘাত করেছেন। অমিতাভ বচ্চন এবং সনি টিভি হিন্দু ও বৌদ্ধ ধর্মাবলম্বীদের মধ্যে দূরত্ব তৈরি করার চেষ্টা করছেন। প্রাক্তন মুখ্যমন্ত্রী দেবেন্দ্র ফদনভিসের খুব কাছের বিজেপি বিধায়ক অভিমন্যু পাওয়ারের মতে এটি একটি সুপরিকল্পিত প্লটের অধীনে করা হয়েছে। যাতে সাম্প্রদায়িক পরিবেশ নষ্ট হয়।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here