আজই শুরু হচ্ছে কলকাতা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসব, ভার্চুয়ালি উদ্বোধনে মমতা-শাহরুখ

0

কলকাতা: আজ শুক্রবার শুরু হচ্ছে ২০২১ সালের কলকাতা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসব। এই বছর উদ্ধোধন হবে ভার্চুয়াল মাধ্যমে। ভার্চুয়ালি উদ্বোধনে উপস্থিত থাকবেন শাহরুখ খান। মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় এ প্রসঙ্গে টুইট করে জানিয়েছেন, “সকলে মিলে আমরা এই অতিমারী জয় করব। তবে কলকাতা ইন্টারন্যাশনাল ফিল্ম ফেস্টিভ্যাল চালিয়ে নিয়ে যেতে হবে। কিফ ২০২১ আকারে ছোট হবে। আমি খুশি যে আমার ভাই শাহরুখ এবার ভার্চুয়ালি উপস্থিত থাকবেন উদ্বোধনী অনুষ্ঠানে।”

এছাড়াও রাজ চক্রবর্তী, নুসরত জাহান, জিৎ, মিমি চক্রবর্তী, আবির চট্টোপাধ্যায়ের উপস্থিত থাকার কথা রয়েছে। টলিউডের বিভিন্ন তারকাদের উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিত থাকার জন্য আমন্ত্রণ জানানো হয়েছে। তবে প্রসেনজিৎ চট্টোপাধ্যায় আজ উপস্থিত নাও থাকতে পারেন। তিনি ৯ জানুয়ারি উপস্তিত থাকবেন কলকাতা ইন্টারন্যাশনাল ফিল্ম ফেস্টিভ্যালে।
বিকেল পাঁচটায় রবীন্দ্র সদনের নন্দন চত্বরে উদ্বোধনী অনুষ্ঠানের পরপরই শুরু হবে বিভিন্ন ছবির উৎসব। থাকছে ‘সিনে আড্ডা’। উদ্বোধনী ছবি থাকছে ‘অপুর সংসার’।

এ বছর কোনও ডেলিগেট ফি দিতে হবে না। সংক্রমণ এড়াতে ‘কিফ’ কর্তৃপক্ষ টিকিট বুক করার ব্যবস্থা করেছে অনলাইনে। এ বছরের টিকিট বিনামূল্যে পাওয়া। ২৬ তম ‘কলকাতা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসব’-এ দেখানো হবে ৮১ টি ফিচার ছবি। থাকছে সৌমিত্র চট্টোপাধ্যায়ের জীবন প্রদর্শনী। তথ্যচিত্র দেখানো হবে ৫০ টি। জন্মশতবর্ষ উপলক্ষ্যে এরিক রোমার, পণ্ডিত রবিশঙ্কর, ফ্রেডরিকো ফেলিনি, হেমন্ত মুখোপাধ্যায় আর ভানু বন্দ্যোপাধ্যায়কে সম্মান জানাতে তাঁদের ছবির প্রদর্শন করা হবে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here