প্রজাতন্ত্র দিবসে কুকুরের ছবি পোস্ট করলেন মীর, নেট দুনিয়ায় সমালোচনা তুঙ্গে

0

কলকাতা: বিশেষ দিনে বিশেষ অনুষ্ঠানের গুরুত্ব দেন মানুষরা। কিন্তু ঠিক তার পরের দিনই কোনো গুরুত্ব থাকে না সেই বিশেষ দিনটির। এমনই একটি মন্তব্য করে নেট দুনিয়ায় ঝড় তুললেন অভিনেতা মীর আফসার আলী। তার কথানুসারে, আজ প্রজাতন্ত্র দিবস হিসেবে সকলে পতাকা হাতে নিয়ে শ্রদ্ধাজ্ঞাপন করবে দেশের উদ্দেশ্যে। কাল আবার সেই পতাকাই মাটিতে লুটোপুটি খাবে। এমনই ভালোবাসা মানুষের যা বিশেষ দিনেই শুধু প্রকাশিত হয়।

অনেকেই মীরের মন্তব্যকে সসম্মানে সম্মতি দিয়েছেন। কিন্তু অনেকেই এই মন্তব্যের বিরোধিতা করেছেন। তারা মনে করেছেন যে তিনি প্রজাতন্ত্র দিবসের অপমান করছেন। কিন্তু তা নয়, তিনি এটাই বোঝাতে চেয়েছেন যে প্রজাতন্ত্র দিবসের দিনে মানুষ কেন শুধুমাত্র প্রজাতন্ত্র দিবসকে সম্মান জানায় বাকি দিনগুলোতে কেন তাহলে একে অপরের সাথে হাতে হাত মিলিয়ে থাকে না?মঙ্গলবার সকালবেলায় একটি ছবি পোস্ট করেন মীর, যেখানে আরাম করে শুয়ে রয়েছে দু’টি কুকুর। বাইরের কোন দুশ্চিতা তাদের নেই।

সঙ্গে ক্যাপশনে লেখা, “ওই দেখ। আবার পতাকা তুলে দেশের গান গাইছে ওরা। আবার তো কাল সকাল থেকে ধর্মের নামে একে অপরকে খিস্তি দেবে, মারধর করবে! আমরাই ভাল রে। অন্তত এদের মত দু-মুখো নই।” তার এই মন্তব‍্যের প্রেক্ষিতে, অনেকে কমেন্ট করেন , আজকের দিনে কুকুরের পোস্ট না করলেও চলত। অনেকে এমন মন্তব্যও করেন যে, দুর্গাপুজো কিংবা দেশের কোন বিশেষ দিনে একদল অভিনেতা- অভিনেত্রীরা নিজেদের মহান প্রমাণ করতে কিছু মন্তব্য ছুঁড়ে দেন সোশ্যাল মিডিয়াতে। এর আগেও মীরের বক্তব্যকে সোশ্যাল মিডিয়ায় কটাক্ষ করা হয়েছে।