হিন্দু দেবদেবীদের নিয়ে অশালীন মন্তব্য, জামিনের আর্জি খারিজ কমেডিয়ান মনোয়ার ফারুকী সহ আরও চারজনের

0

নয়াদিল্লি: হিন্দু দেব-দেবীদের নিয়ে কমেডিয়ান মুনাওয়ার ফারুকি উপহাস করেছিলেন। উপহাস করার অভিযোগে জানুয়ারি মাসের শুরুতেই তাকে গ্রেফতার করা হয়েছিল। তার সঙ্গে ছিলেন আরও চারজন। এই চার জন হলেন-নলীন যাদব, এডভিন অ্যান্টনি, প্রখর ব্যাস, প্রীতম ব্যাস। একটি কমেডি শোয়ে তাঁরা হিন্দু দেবদেবী সহ দেশের স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহকে নিয়ে অশালীন মন্তব্য করেছিলেন।

যার প্রেক্ষিতে ইন্দোরের প্রাক্তন মেয়র মালিনী গৌরের ছেলে একলব্য সিংহ গৌর ও মধ্যপ্রদেশের স্থানীয় বিজেপি বিধায়ক ও এই ৫ জন কমেডিয়ানের বিরুদ্ধে অভিযোগ করেছিলেন। এই অভিযোগের ভিত্তিতে গত ২ জানুয়ারি এই কমেডিয়ান শিল্পীদের গ্রেফতার করা হয়। ইতিমধ্যে কমেডিয়ান মুনাওয়ার ফারুকির জামিনের আবেদন খারিজ করল মধ্যপ্রদেশ হাই কোর্ট। আদালতের দাবি, সোশ্যাল মিডিয়ায় ফারুকি যেসব পোস্ট করেন, তার বিরুদ্ধে ইতিমধ্যেই উত্তরপ্রদেশে মামলা দায়ের করা হয়েছে।

বিচারপতি রোহিত আর্য বলেছেন, ‘‘গত ৮ মাস ধরে টানা হিন্দু দেবদেবী রাম ও সীতাকে নিয়ে বিভিন্ন মশকরা করেছেন এই ৫ জন কমেডিয়ান। তার প্রমাণ রয়েছে।’’ বৃহস্পতিবার জামিনের শুনানিতে ফারুকির আইনজীবী বলেন, ‘‘এই অভিযোগ সম্পূর্ণ মিথ্যে। কমেডি শোয়ের কোনও ভিডিয়োয় এ রকম কোনও প্রমাণ নেই, ফারুকি হিন্দু দেবদেবী নিয়ে অশালীন মন্তব্য করছেন। শোয়ের আয়োজকরা তাঁকে আমন্ত্রণ জানিয়েছিলেন বলেই তিনি অংশগ্রহণ করেন।’’