সৌমিত্র চট্টোপাধ্যায়ের বায়োপিকে অভিনয় করবেন যিশু সেনগুপ্ত

0

শ্রেয়া ব্যানার্জী, কলকাতাঃ গত ১৯জানুয়ারী সৌমিত্র চট্টোপাধ্যায়ের ৮৫তম জন্মদিনেই জানা গিয়েছিল পরমব্রত চট্টোপাধ্যায় এই প্রবীণ শিল্পীর বায়োপিক বানাচ্ছেন। সেই বায়োপিক তৈরির কাজ ইতিমধ্যেই শুরু করে দিয়েছেন পরিচালক- প্রযোজক পরমব্রত চট্টোপাধ্যায়। এই বায়োপিকটির নাম দেওয়া হয়েছে ‘অভিযান’।

সম্প্রতি পরমব্রত’র  একটি ট্যুইট এ তিনি নিজেই ‘অভিযান’ এর শ্যুটিং শুরু হয়ে যাওয়ার কথা জানিয়েছেন। তার সাথে শ্যুটিং এর বেশ কিছু ছবিও শেয়ার করেন তিনি। জানা গেছে, ছবিতে অল্পবয়সী সৌমিত্র চট্টোপাধ্যায়ের ভূমিকায় দেখা যাবে যীশু সেনগুপ্তকে। এই ভূমিকায় প্রথমে পরমব্রত’র নিজেরই অভিনয় করার কথা জানা গিয়েছিল। কিন্তু পরে তা পরিবর্তন হয়।

অল্প বয়সের জীবনের পরের ভূমিকায় সৌমিত্র চট্টোপাধ্যায় নিজেই অভিনয় করবেন। তৎকালীন উল্লেখযোগ্য রুপোলী পর্দার যুগল, উত্তম-সুচিত্রার ভূমিকায় অভিনয় করতে দেখা যাবে প্রসেনজিত চট্টোপাধ্যায় এবং পাওলি দামকে। এছাড়া রবি ঘোষের ভূমিকায় রুদ্রনীল ঘোষ এবং মাধবী মুখোপাধ্যায় এর ভূমিকায় দেখা যাবে সোহিনী সরকারকে। ছবিতে সৌমিত্র চট্টোপাধ্যায়ের জীবনের বিভিন্ন দিক, তার জীবনের ওঠা পড়া, সাফল্য সবই দেখা যাবে।

বাঙালির ‘ফেলুদা’ হোক অথবা পথের পাঁচালির ‘অপু’, রুপোলী পর্দায় বাঙালিকে এখনও পর্যন্ত মুগ্ধ করা এই অভিনেতার জীবনী এবং সেই সময়কার একাধিক কিংবদন্তি অভিনেতা অভিনেত্রীদের অভিনয় করে ফুটিয়ে তোলা স্বাভাবিক ভাবেই অনেক বড় চ্যালেঞ্জ এই সিনেমায় অভিনয় করা প্রত্যেকের কাছেই। তবে এই ছবি যে বাঙালি দর্শকের মধ্যে সাড়া জাগাবেই তা নিয়ে কোনও সন্দেহ নেই। এখন শুধুই অপেক্ষা এই ছবির শুটিং শেষে মুক্তি পাওয়ার।