কোয়ারেন্টাইন সেন্টার গড়তে গোটা রিসর্ট সরকারের হাতে তুলে দিলেন বঙ্গের নামজাদা শিল্পপতি

0

কলকাতা: করোনার কু-নজরে পড়েছে ভারতের প্রায় ৫০০-র বেশী মানুষ। মঙ্গলবার প্রধানমন্ত্রী ২১ দিনের জন্য দেশ লকডাউনের কথা ঘোষণা করেছেন। রাজ্যের মানুষের সুরক্ষার জন্য এগিয়ে এলেন পশ্চিমবঙ্গের শিল্পপতি হর্ষ নেওটিয়া। মেলে ধরলেন তার মানবদরদী রূপ। কোয়ারেন্টাইন সেন্টার তৈরি করার জন্য নিজের ‘দ্য ফোর্ট রায়চক রিসর্ট’টিকে রাজ্য সরকারের হাতে হস্তান্তর করলেন।

ভারতে দিন দিন বেড়েই চলেছে করোনায় আক্রান্তের সংখ্যা । করোনার বিরুদ্ধে মোকাবিলা করার জন্যই এই সিদ্ধান্ত বলেই জানিয়েছেন বঙ্গের শিল্পপতি। অম্বুজা নেওটিয়া গ্রুপের চেয়ারম্যান এই প্রসঙ্গে বলেন, “গোটা দেশের মতো রাজ্যেও ভীষণভাবে জরুরি হয়ে পড়েছে স্বাস্থ্য পরিষেবায় আরও পরিকাঠামো গড়ে তোলার। তাই রাজ্য সরকারকে আমরা সাহায্য করছি মাত্র।” দক্ষিণ ২৪ পরগনার এসডিও’র হাতে ‘দ্য ফোর্ট রায়চক রিসর্ট’ তুলে দিয়েছেন হর্ষ নেওটিয়া। দ্রুত সেখানে কাজ শুরু করে দেওয়া হবেই জানানো হয়েছে।

করোনা মোকাবিলার জন্য দেশের বড় বড় মানুষরা কেন্দ্র ও রাজ্যকে সহযোগিতার জন্য এগিয়ে আসছেন। ভারতের শীর্ষ শিল্পপতি মুকেশ আম্বানি করোনার চিকিৎসার জন্য দু’সপ্তাহে তপরি করেছে রিলায়েন্সের করোনা হাসপাতাল। সৌরভ গাঙ্গুলিও ইডেনকেও কোয়ারেন্টাইন কেন্দ্র হিসাবে গড়ার প্রস্তাব দিয়েছেন মুখ্যমন্ত্রীর কাছে। এমনকি করোনা মোকাবিলার জন্য একমাত্র কলকাতা মেডিক্যাল কলেজেকে পুরোটাই করোনার চিকিৎসার জন্য ব্যবহার করা হবে বলে জানিয়েছেন মুখ্যমন্ত্রী।

ভারতে করোনা ঠেকাতে হাতে হাত রেখে লড়ছেন সকলে। রাজ্যবাসীর কথা ভেবে যেকোনো পরিস্থিতি মোকাবিলার জন্য শক্ত পরিকাঠামো গড়তে হর্ষ নেওটিয়ার এই রিসর্ট’ দানকে সকল মানুষ কুর্নিশ করছেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here