নেই পর্যাপ্ত সরঞ্জাম, কাজ বন্ধ করে বিক্ষোভ-ঘেরাওয়ে নামলেন বেলেঘাটা আইডির নার্স-স্বাস্থ্যকর্মীরা

0

কলকাতা : পশ্চিমবঙ্গে করোনা প্রতিকারের অন্যতম কেন্দ্রস্থল হিসেবে পরিচিত হয়ে উঠেছে বেলেঘাটা আইডি হাসপাতাল। সেখানকার ডাক্তার-নার্স-স্বাস্থ্যকর্মীরা সর্বক্ষণ আগত করোনা রোগীদের পরীক্ষা করে যাচ্ছেন নিজেদের জীবন বাজি রেখে। কিন্তু সেই লড়াইয়ের জন্য পর্যাপ্ত মাস্ক-স্যানিটাইজার-পোষাকই নেই। আর এই নিয়ে বুধবার বিক্ষোভে ফেটে পড়লেন হাসপাতালের নার্স ও স্বাস্থ্যকর্মীরা। কাজ বন্ধ রেখে তারা বিক্ষোভ ও ঘেরাও কর্মসূচি শুরু করলেন।

নার্স ও স্বাস্থ্যকর্মীদের দাবি, দ্রুত তাদের জন্য মাস্ক ও স্যানিটাইজারের ব্যবস্থা করতে হবে। এমনকি করোনা আক্রান্ত ও সন্দেহভাজনদের পরীক্ষা করার জন্য বিশেষ পোষাকেরও ব্যবস্থা করতে হবে। এই বিষয়ে তারা ঘেরাও করেন হাসপাতালের সুপার ও প্রিন্সিপালকে। বর্তমানে নিজেদের ঘরের মধ্যে বন্দী রয়েছেন তারা।

এর পাশাপাশি নিজেদের নিরাপত্তা নিয়েও ক্ষোভ প্রকাশ করেছেন নার্স-স্বাস্থ্যকর্মীরা। হাসপাতাল থেকে বাড়ি ফেরার কোনও ব্যবস্থা করা হয়নি, হাসপাতালে কোনও ক্যান্টিন নেই, জল নেই, খাবার নেই। আর এতে তাদের সামাজিক নিরাপত্তা বিঘ্নিত হয়েছে বলেও জানান তারা। এই পরিস্থিতিতে হাসপাতাল কর্তৃপক্ষ খবর পাঠিয়েছে স্বাস্থ্যভবনে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here