ছবি এঁকে ‘সামাজিক দূরত্ব’ বোঝালেন মমতা

0

কলকাতা: রাজ্যের শাসনকার্য চালানোর সঙ্গে সঙ্গেই নিজের শিল্পকলাও সমান ভাবে বজায় রেখেছেন তিনি। তৃণমূল সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায় ছবিও আঁকেন, কবিতাও লেখেন, এই সবের মাঝেই করোনার প্রকোপ থেকে রাজ্যবাসীকে রক্ষা করতে একের পর এক পদক্ষেপ নিয়ে চলেছেন মমতা বন্দ্যোপাধ্যায়। আর এই করোনা প্রতিরোধের সতর্কতামূলক ব্যবস্থা হিসেবে বারবার একটাই কথা বলা হচ্ছে।

সেটা হল জনসমাগম এড়িয়ে চলা। একে অপরের থেকে ‘সামাজিক দূরত্ব’ বজায় রাখা। এমনটাই অনুরোধ করা হয়েছে কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রকের তরফ থেকে। এদিন নবান্নে বৈঠকের পর মুখ্যমন্ত্রী সাংবাদিক সম্মেলনে এসে সেই ‘সামাজিক দূরত্ব’ কিভাবে বজায় রাখতে হবে তা ছবি এঁকে বোঝালেন। বাজারে গেলে ঠিক কতটা দূরত্ব বজায় রাখতে হবে দোকানদারদের থেকে সেই সবই এঁকে বুঝিয়ে দেন তিনি।

সাদা বোর্ডে গোল করে এঁকে ক্রেতা ও বিক্রেতাদের অবস্থান বুঝিয়ে দেন মমতা। বাজার-দোকান করার সময় আশেপাশে থাকা অন্যান্য ক্রেতাদের থেকেও দূরত্ব বজায় রাখার অনুরোধ করেছেন তিনি। এছাড়াও এদিন সাধারণ মানুষের কাছে সাহায্যের হাত পাতলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। আর্থিক সাহায্যের জন্য আহ্বান জানালেন তিনি।

এই বিষয়ে মমতা বলেন, “রাজ্যকে বিপুল ঋণ শোধ করতে হচ্ছে। কেন্দ্রীয় সরকারের কাছে আর্থিক সহযোগিতা চেয়েছিলাম। ভাঁড়ার প্রায় শূন্য। ব্যবসা বন্ধ। দোকানপাট বন্ধ। লোকের হাতে পয়সা নেই। কী করব? আমরা একটা রাজ্য আপত্কালীন ত্রাণ তহবিল করেছি। যে কেউ সহযোগিতা করতে পারেন।”

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here