মেডিকালের পর পূর্ব ভারতের দ্বিতীয় করোনা হাসপাতাল এবার রাজারহাটে

0

কলকাতা : করোনা ভাইরাসের প্রতিকার নিয়ে গোটা দেশকে পথ দেখাচ্ছে বাংলা। শুধুমাত্র করোনা চিকিৎসার জন্য আগেই কলকাতা মেডিকাল কলেজকে বেছে নিয়েছিল রাজ্য সরকার, এবার বাংলা তথা পূর্ব ভারতে দ্বিতীয় করোনা হাসপাতাল হল রাজারহাটের চিত্তরঞ্জন ন্যাশনাল ক্যান্সার ইনস্টিটিউট।

এর আগে বিদেশফেরত যাত্রীদের বিমানবন্দর থেকে কোয়ারেন্টিনে রাখার সেন্টার হিসেবে ব্যবস্থা করা হয়েছিল এই হাসপাতালটি। এবার কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রকের অধীনস্থ রাজারহাট ন্যাশনাল ক্যান্সার ইনস্টিটিউটকে পূর্ণাঙ্গ হাসপাতাল হিসেবে রূপান্তরিত করার সিদ্ধান্ত নিল রাজ্য স্বাস্থ্য বিভাগ। যদি হঠাত করোনা রোগীর সংখ্যা বেড়ে যায় তার জন্যই এমন সিদ্ধান্ত বলে জানা গিয়েছে।

এই হাসপাতালে ইতিমধ্যেই ৫০ জন ডাক্তার, নার্স ও স্বাস্থ্যকর্মীদের পাঠানো হয়েছে। ৫০০ শয্যার এই হাসপাতালের সুপার হিসেবে নিযুক্ত হলেন রাজ্যের স্বাস্থ্য অধিকর্তা অজয় চক্রবর্তী। তিনি বলেন, “আমরা হাসপাতালটিকে করোনা হাসপাতাল হিসেবে ব্যবহার করার সিদ্ধান্ত নিয়েছি। সেজন্য ৩০ জন নার্স, ২জন টেকনিশিয়ান, চিকিৎসক, দুইজন ডেপুটি নার্সিং সুপার, একজন নার্সিং সুপার সহ প্রায় ৫০ জন কর্মীকে সেখানে পাঠানো হয়েছে। প্রস্তুতিতে কোনও খামতি রাখা হচ্ছে না।”

এদিকে কলকাতা মেডিকাল কলেজের ৫ নং গেট থেকেই সমস্ত করোনা রোগীদের আনা হবে, সেইমত গেটটির নাম দেওয়া হয়েছে করোনা গেট।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here