করোনায় সন্দেহ প্রকাশ, মহিলাযাত্রীকে চিকিৎসার জন্য হাসপাতালে নিয়ে গেলেন চালক

0

কলকাতা: করোনা ভাইরাসের ভয়ে ভীত সকলে। দেশের তারকা থেকে শুরু করে সাধারণ মানুষ, দোকানদার, বাস চালক-অটো চালক সকলেই রয়েছেন আতঙ্কে। এই অবস্থায় সকলকেই সচেতন থাকার পরামর্শ দিচ্ছেন মুখ্যমন্ত্রী থেকে শুরু করে প্রধানমন্ত্রী ও স্বাস্থ্য দফতর। কিন্তু এই অধিক সচেতনতা বজায় রাখতে গিয়েই কেউ একু অসচেতন হয়ে পড়ছেন। তেমনটাই লক্ষ্য করা গেল এক মহিলা বাসযাত্রীর আচরণে।

বুধবার দক্ষিণবঙ্গ রাষ্ট্রীয় পরিবহণ নিগমের (এসবিএসটিসি) দুটি বিশেষ বাস আসানসোলে যাত্রীদের নামিয়ে কলকাতায় ফেরে। তবে আসানসোল থেকে বাস ছাড়ার সময়ই পুলিশ বাস চালক্কে অনুরোধ করে একজন মহিলা কলকাতার বেহালায় যাবেন, তাঁকে যেন ধর্মতলায় পৌঁছে দেওয়া হয়। বাস চলাকালীনই ওই মহিলাকে বেশ কয়েকবার হাঁচি-কাশি করতে লক্ষ্য করে বাস চালক। ফলে তাঁর সন্দেহ হয়।

এমনিতেই এখন সকলেই আতঙ্কে রয়েছেন, সেই কারণে সন্দেহ হওয়াটাই স্বাভাবিক।  সেই সন্দেহে ঘটনাটি পুলিশকে জানান ঐ বাসের চালক। ওই মহিলাকে নিয়ে বেলেঘাটা আইডি হাসপাতালে যাওয়ার নির্দেশ দেয় পুলিশ। তবে মহিলা কিছুতেই যেতে রাজি হননি। বাস চালক সোজা বেলেঘাটা আইডি-তে বাস নিয়ে চলে যান। সেখানেও পৌঁছেও বাস থেকে নামছিলেন না ওই মহিলা। হাসপাতালে ঢুকেও পরীক্ষা করতে চাননি তিনি।

মহিলার এই ধরণের সচেতন আচরণে হাসপাতালের কর্মী সহ, বাস চালক সকলেই অবাক হন। ওই মহিলাকে পরে বেলেঘাটা থানার পুলিশ বাঙুর হাসপাতালে নিয়ে যায়। এরপর গোটা বাসটিকে পরিস্কার করা হয় এবং বাসের চালক ও কনডাক্টরকে পরীক্ষা করা হয়। যেখানে রাজ্যের মানুষকে বারবার করে সচেতন হতে বলা হচ্ছে সেখানে এখনও এই মহিলার মতো কয়েকজন ঢিলে মনোভাবের পরিচয় দিচ্ছেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here