বিশেষ বিমানে দেশে ফিরলেন ভারতে আটক বাংলাদেশি নাগরিকরা

0

কলকাতা: লকডাউনের কারণে বিদেশে আটকে পড়া ভারতবাসীকে দেশে ফেরাতে ৭ মে থেকে শুরু হয়েছে ‘বন্দে ভারত মিশন’। দুই দফায় ভারতীয়দের ফিরিয়ে নিয়ে আসা হয়েছে। অন্যদিকে প্রায় দুই মাস লকডাউনের জেরে আটক নাগরিকরা সোমবার সকালে বিশেষ বিমানে বাংলাদেশে ফিরলেন। মোট ৩৩ জন নাগরিককে নিয়ে বিশেষ বিমান কলকাতা বিমানবন্দর থেকে ঢাকায় উড়ে যায়।

ফেরার পর বিমানবন্দরে যাত্রীদের ব্যাগ স্যানিটেশন করা হয়। যাত্রীদের থার্মাল স্ক্রিনিংও করা হয়। শনিবার কেন্দ্রীয় অসামরিক বিমান পরিবহণ মন্ত্রকের পক্ষ থেকে জানানো হয়েছিল, সোমবার ঢাকা থেকে বিশেষ বিমান ১৬০ জন যাত্রী নিয়ে আসবে কলকাতা বিমানবন্দরে। সোমবার দমদম বিমানবন্দর থেকে সকাল ৯ টায় বিশেষ বিমান রওনা দিয়ে ১০ টায় ঢাকায় পৌঁছাবে। সেখান থেকে ভারতীয়দের নিয়ে কলকাতা বিমানবন্দরের উদ্দেশ্যে দুপুর ১২ টায় আবার রওনা দেবে।

প্রথম পর্যায়ে বিদেশ থেকে যাদের ফেরানো হয়েছিল তাঁদের বেশিভাগই কেরল, তামিলনাড়ু এবং দিল্লির বাসিন্দা। প্রথম ধাপে ৩৭ টি বিশেষ বিমান ঐ তিন রাজ্যে এসেছিল। দ্বিতীয় দফায় ১৪৯ টি বিমান আসার কথা। কিন্তু সেই তালিকাতে নাম ছিল না কলকাতার। তা নিয়ে শুরু হয়েছিল বিতর্ক ও চর্চা। তবে এবার সেই তালিকাতে নাম জুড়ল কলকাতার।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here