মহাকরণে নিজের সার্ভিস রিভলবার চালিয়ে আত্মঘাতী পুলিশ কর্মী

0

মহাকরণ, কলকাতা : রাইটার্স বিল্ডিংয়ে গুলি চালিয়ে আত্মঘাতী হলেন এক পুলিশ কর্মী। মৃত পুলিশ কর্মীর নাম বিশ্বজিত কারক। হঠাতই দুপুর ৩.৩০ মিনিট নাগাদ মহাকরণের ৬ নম্বর গেটের বাইরে থেকে গুলি চালনার শব্দ পাওয়া যায়। আওয়াজ শুনেই বাইরে থাকা নিরাপত্তা কর্মীরা ছুটে গিয়ে দেখতে পান নিজের রিভলবারের গুলি চালিয়ে আত্মঘাতী হয়েছেন পঞ্চম ব্যাটিলিয়নের কর্মী বিশ্বজিত কারক। ঘটনাস্থলেই মৃত্যু হয় তার।

এরপর ঘটনাস্থলে আসেন পুলিশের উপরমহলের কর্তারা। বিশ্বজিতের দেহ ময়নাতদন্তের জন্য কলকাতা মেডিক্যাল কলেজে নিয়ে যাওয়া হয়েছে। মহাকরণের মত সরকারি দপ্তরে কি ভাবে সকলের চোখ এড়িয়ে ঘটনাটি ঘটল তা নিয়ে লাল বাজার থেকে তদন্তের নির্দেশ দেওয়া হয়েছে। দেহের পাশ থেকে কোনও সুইসাইড নোট না মিললেও পুলিশের প্রাথমিক অনুমান আত্মঘাতী হয়েছেন বিশ্বজিত বাবু। তবে অসাবধানতাবশত গুলি চালানো হয়েছে কিনা তাও তদন্ত করে দেখছে পুলিশ। আত্মহত্যা প্রসঙ্গে পুলিশ মৃতের পরিবারের লোকজনের সঙ্গে কথা বলছে।

বিশ্বজিত বাবু শেষ কিছুদিন যাবত মানসিক অবসাদে ভুগছিলেন কিনা তা জানার চেষ্টা করা হচ্ছে। এই ঘটনার পর মহাকরণের ৬ নম্বর গেট সিল করে দেওয়া হয়েছে। বাড়ানো হয়েছে পুলিশি নিরাপত্তা। স্বাভাবিক ভাবেই বিবাদী বাগের ব্যাস্ততম রাস্তায় দিনে দুপুরে এই ঘটনায় চাঞ্চল্য ছড়িয়েছে মানুষের মধ্যে।