তৃণমূলে ফিরছেন শোভন, গুঞ্জন উঠতেই রাতেই শোভনের বাড়িতে হাজির বিজেপির শীর্ষ নেতারা

0

কলকাতা: বঙ্গে ২০২১ বিধানসভার আগে বিরোধী পক্ষের দুর্বলতা বুঝে রণনীতি তৈরি করতে চাইছে প্রায় সব রাজনৈতিক দলগুলি। শাসক দল তৃণমূলের ক্ষেত্রেও তার কোনও ব্যতিক্রম নেই। এবার শোভন চট্টোপাধ্যায়ের স্ত্রী রত্না চট্টোপাধ্যায়ের থেকে দলের দায়িত্ব কমানো হল। তারপরেই আবারও শোভন চট্টোপাধ্যায়ের তৃণমূলে ফেরা নিয়ে শুরু হয়েছে জোর গুঞ্জন। অন্য দিকে থেমে থাকার পাত্র নয় বিজেপি। তৃণমূলে যোগ দিতে পারেন শোভন এই গুঞ্জন শুরু হওয়ার সঙ্গে সঙ্গেই সোমবার রাতেই শোভনের বাড়িতে কথাবার্তা বলতে গিয়েছিলেন বিজেপির শীর্ষ নেতারা।

সক্রিয় না হলেও ২১ এর নির্বাচনের আগে শোভনকে দল থেকে হারাতে চায় না বিজেপি। সেই কারণেই গুঞ্জন ওঠার পরেই তড়িঘড়ি শোভন চট্টোপাধ্যায়ের বাড়িতে সোমবার রাত ৯ টা নাগাদ গিয়েছিলেন বিজেপি নেতা অরবিন্দ মেনন ও বঙ্গ বিজেপির পর্যবেক্ষক কৈলাস বিজয়বর্গীয়। তৃণমূলে ফেরার মন থাকলেও সেই মনকে আবারও ঘুরিয়ে দিতে পেরেছেন কি বিজেপির শীর্ষ নেতারা সেই নিয়েও উঠছে প্রশ্ন। তৃণমূলে মমতা বন্দ্যোপাধ্যায়ের কানন ফিরবেন নাকি আবারও বিজেপিতেই সক্রিয় হবেন সেই নিয়েই এখন জোর জল্পনা শুরু হয়ে গিয়েছে রাজনৈতিক মহলে।

প্রসঙ্গত, বিধানসভা কেন্দ্রের দায়িত্ব ছাড়াও পুর-ওয়ার্ডের সাংগঠনিক কাজেরও থেকেও দল বিরতি দিয়েছে রত্নাকে। শোভন চট্টোপাধ্যায় তৃণমূল ছেড়ে বিজেপিতে যোগ দেওয়ার পর রত্নাকে কলকাতা পুরসভা ১৩১ নম্বর ওয়ার্ডের দায়িত্ব দেওয়া হয়েছিল। এর পাশাপাশি রত্নার কাছে ওয়ার্ডের সাংগঠনিক কাজের দায়িত্বও ছিল। তবে রত্নাকে অব্যাহতি দেওয়ায় রাজনৈতিক মহলে শুরু হয়েছে জল্পনা। রত্নাকে কেন সরানো হল? তাহলে কি শোভন চট্টোপাধ্যায় আবার ফিরছেন মমতার ছায়ায়? অনেকেই মনে করছেন, রত্নাকে সরিয়ে দিয়ে শোভনের তৃণমূলে যোগ দেওয়ায় রাস্তা পরিস্কার করে দিল শাসক দল। এই কথা ছড়িয়ে পড়তেই তৎপর হয়েছে বিজেপি।

বলা বাহুল্য, যারা তৃণমূল থেকে বিজেপিতে যোগ দিয়েছে তারা নাকি ঠিক সন্তুষ্ট নন। অনেক বড় নেতাদের দাবি বিজেপিতে যোগ দিয়ে তারা প্রাপ্য সম্মান পাচ্ছেন না। সেই রকম শোভন চট্টোপাধ্যায়ও বিজেপির সক্রিয় নেতা হয়ে উঠতে পারেনি। দিল্লিতে বঙ্গ বিজেপির গুরুত্বপূর্ণ বৈঠকেও উপস্থিত ছিলেন না তিনি। গত এক বছরে বিজেপির কোনও অনুষ্ঠানে বা আলোচনা সভায় তাঁকে দেখা যায়নি। অন্যদিকে শোভন বার্তা দিয়েছিলেন তিনি তৃণমূলে ফিরবেন, কিন্তু রত্নার সঙ্গে একমঞ্চে রাজনীতি করবেন না। এই কারণেই কি রত্নাকে সরিয়ে শোভনের ফেরার রাস্তা পরিষ্কার করে দিল তৃণমূল। এই নিয়েও উঠছে প্রশ্ন। এর আগেও অনেকবার এই নিয়ে গুঞ্জন হয়েছিল তবে তৃণমূলে ফেরেননি শোভন। তবে এবার রত্নাকে সরিয়ে দেওয়ার পর শোভন চট্টোপাধ্যায় ‘ঘর ওয়াপসি’ হন নাকি বিজেপি নেতাদের কথায় আবারও বিজেপিতেই সক্রিয় হবেন সেটাই এখন দেখার।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here