সাত দিনের মধ্যে দিতে হবে আম্ফানের ক্ষতিপূরণ, সরকারি আধিকারিকদের কড়া বার্তা মুখ্যমন্ত্রীর

0

কলকাতা : ভয়াবহ ঘূর্ণিঝড় আম্ফানের জেরে কার্যত স্তব্ধ হয়ে গিয়েছিল কলকাতা সহ দক্ষিণবঙ্গ। রাজ্য সরকারের তরফ থেকে ক্ষতিপূরণের আশ্বাস দেওয়া হলেও এখনও অনেকেই পাননি সেই ক্ষতিপূরণ। বরং সরকারের টাকায় নেতা-মন্ত্রীরা করে চলেছেন দুর্নীতি। এবার সেই নিয়ে রাজ্য প্রশাসনিক কর্তাদের সতর্ক করলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

মঙ্গলবার জেলা ভিত্তিক রিভিউয়ের ভার্চুয়াল বৈঠকের শুরুতেই মুখ্যমন্ত্রী জানান, “ঘূর্ণিঝড় আমফানে অনেক ক্ষতি হয়েছে, কৃষক বন্ধু প্রকল্প থেকে যেন কেউ বঞ্চিত না হয়।”

এরপর সরকারি আধিকারিকদের উদ্দেশ্যে মমতা জানান, “ঘূর্ণিঝড়ে ক্ষতিপূরণ যারা পাননি, আগামী সাত দিনের মধ্যে দিতে তা হবে। পরিযায়ী শ্রমিকরা কোথায় কাজ পেয়েছে, রিপোর্ট দিতে হবে।”

এর পাশাপাশি আগামী ৪৮ ঘন্টায় প্রাকৃতিক দুর্যোগের পূর্বাভাস পেয়ে বাংলার চাষের জমির জন্য বিশেষ ব্যবস্থা নিতে চলেছেন মমতা। তিনি জানান, “প্রাকৃতিক দুর্যোগের জন্য প্লাবনের আশঙ্কা রয়েছে। রাজ্যে ১২ লক্ষ কিষাণ ক্রেডিট কার্ড যুক্ত করা হয়েছে। বৃষ্টিতে চাষের জমিতে জল বুকে শস্য নষ্ট হয়ে যেতে পারে। ১০০ দিনের কাজের মাধ্যমে কৃষকদের সাহায্য করতে হবে। ১০০ দিনের কাজের মাধ্যমে জমা জল বের করতে হবে।”

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here