“তাড়াতাডি় এই মামলার নিষ্পত্তি হলেই ভালো”, নারদকাণ্ড নিয়ে বললেন ম্যাথু স্যামুয়েল

0

কলকাতা: নারদকাণ্ডে রাজ্যের প্রথম সারির পাঁচ তৃণমূল নেতানেত্রী সহ বহিষ্কৃত আইপিএস অফিসার এসএমএইচ মির্জাকে নোটিস পাঠিয়েছে ইডি। ইডি সূত্রে খবর, শুভেন্দু অধিকারী, কাকলি ঘোষ দস্তিদার, সৌগত রায়, আফরিন অপরূপা পোদ্দার ও রত্না চট্টোপাধ্যায়কে নোটিস পাঠানো হয়েছে। এছাড়াও নোটিশ পাঠানো হয়েছে বহিষ্কৃত আইপিএস অফিসার এসএমএইচ মির্জাকেও।
সেই বিষয়েই তৃণমূলের নেতাদের তলব নিয়ে মুখ খুললেন ম্যাথু স্যামুয়েল।

ইডি সূত্রে খবর, পাঁচ তৃণমূল নেতানেত্রী ও এসএমএইচ মির্জা এবং তাঁদের পরিবারের সদস্যদের সম্পত্তি সংক্রান্ত তথ্য চেয়ে জুলাই মাসে ইমেল করা হয় ইবি’র তরফে। কিন্তু তাদের তরফ থেকে কোনও জবাব না আসায় ফের একবার নোটিস পাঠানোর সিদ্ধান্ত নিয়েছে ইডি। এই বিষয়ে ম্যাথু বলেন, “নারদকাণ্ডে ইডির তদন্তে অগ্রগতি নিয়ে আমি খুব খুশি। কীভাবে ওই নেতাদের কাছে এত সম্পত্তি এল তা জানতে চেয়ে নোটিশ পাঠিয়েছে এনফোর্সমেন্ট ডিরেক্টরেট। যত তাড়াতাডি় এই মামলার নিষ্পত্তি হবে ততই ভালো।”

হাতে আর মাত্র কয়েকটা মাস। আর তারপরেই অনুষ্ঠিত হতে চলেছে ২০২১-এর বিধানসভা নির্বাচন। ইতিমধ্যেই এই নির্বাচনকে পাখির চোখ করেছে শাসক-বিরোধী দলগুলি। নির্বাচনকে লক্ষ্য করে শুরু হয়েছে ঘুঁটি সাজানো। কিন্তু ২০২১ সালের বিধানসভা নির্বাচনের আগে ফের একবার নড়েচড়ে বসল কেন্দ্রীয় আর্থিক তদন্তকারী সংস্থা ইডি।