ফের প্রশাসনিক স্বচ্ছতার কথা তুলে রাজ্যকে খোঁচা রাজ্যপালের

0

অরিত্রা দাশগুপ্ত, কলকাতা: রাজ্য প্রশাসনের সাথে রাজ্যপালের সম্পর্ক প্রথম থেকেই অম্ল মধুর।তার প্রমাণ আগেই পাওয়া গিয়েছে। প্রশাসনিক কাজে স্বচ্ছতা না থাকার অভিযোগে ফের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় কে রাজ্যপাল জগদীপ ধনকড় টুইটারে নিশানা করেছেন। এর আগেও বহুবার প্রশাসনিক কাজকর্মে নানান ত্রুটি বা রাজ্যপালের বিভিন্ন বিষয়ে মন্তব্যের কারণে মুখ্যমন্ত্রী ও রাজ্যপালের মধ্যে পত্র যুদ্ধ শুরু হয়। কখনো মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় টুইট করে রাজ্যপালকে তার ভুল মতামতের কথা মনে করিয়ে দেন, আবার রাজ্যপাল ধনকরও বেপরোয়া হয়ে বারবার মুখ্যমন্ত্রীর দিকে আঙ্গুল তুলেছেন।

কিন্তু এদিন ফের রাজ্যপাল প্রশাসনিক কাজে দুর্নীতির বিরুদ্ধে সবর হন। সংবাদমাধ্যমের স্বাধীনতায় হস্তক্ষেপ করা হচ্ছে বলে অভিযোগ জানিয়ে মমতা বন্দ্যোপাধ্যায় কে ট্যাগ করে টুইটারে টুইট করেন। কিন্তু তার পাল্টা কোন প্রত্যুত্তর না আসায় তিনি আবার মমতাকে চিঠি পাঠান। কিন্তু এখনো পর্যন্ত তার প্রশ্নের উত্তর না আসায় তিনি রাজ্যের প্রশাসনিক কর্মীদের ও দলীয় নেতাদের ইঙ্গিত করে মন্তব্য করেন।

এর কিছুদিন আগেই রাজ্যপাল মন্তব্য করেন, করোনা মোকাবিলায় চিকিৎসা সরঞ্জাম কেনায় দুর্নীতি করছে একদল মানুষ। কিন্তু রাজ্য প্রশাসন তার এই প্রশ্নের কোন উত্তর দেয়নি। সোমবার নবান্নের প্রশাসনিক বৈঠক থেকে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় রাজ্যপালের নাম না করে বলেন “কেউ কেউ ঘেউ ঘেউ করছে” এরপর বিনিয়োগ সংক্রান্ত বিষয়ে একাধিক প্রশ্ন করে রাজ্যপাল চিঠি পাঠান মুখ্যমন্ত্রীকে।কিন্তু এখনও পর্যন্ত চিঠির কোন উত্তর না আসায় আবার টুইট করছেন তিনি।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here