বঙ্গে মিলছে স্বস্তি, রাজ্যে করোনায় আক্রান্তের থেকে সুস্থতার হার বেশী

0

কলকাতা: বঙ্গে আস্তে আস্তে কমছে করোনা সংক্রমণ। আগের তুলনায় রাজ্যে সংক্রমণের হার অনেকটাই কমেছে যা বঙ্গবাসীকে কিছুটা হলেও স্বস্তি দিয়েছে। গত সোমবার থেকেই রাজ্যে করোনায় আক্রান্তের সংখ্যা এক ধাক্কায় অনেকটাই কমে গিয়েছে। আক্রান্তের সংখ্যা নেমেছে তিন হাজারের নীচে। একই সঙ্গে গত ২৪ ঘণ্টায় তিন হাজারের বেশী মানুষ সুস্থ হয়ে উঠেছেন। তবে শুধু করোনা নিয়ে চিন্তা রয়েছে উত্তর ২৪ পরগনাকে নিয়ে।

রাজ্যে করোনা সংক্রমণ কমলেও আগামী সেপ্টেম্বরের তিনদিন আপাতত পূর্ণাঙ্গ লকডাউনের ঘোষণা করেছেন মুখ্যমন্ত্রী। বুধবারেই নবান্নে সাংবাদিক সম্মেলনে এই কথা জানিয়েছেন তিনি। নবান্ন থেকে জানিয়েছেন আগামী ২০ তারিখ পর্যন্ত রাজ্যের সমস্ত স্কুল-কলেজ-বিশ্ববিদ্যালয় বন্ধ থাকবে। বুধবার রাজ্য স্বাস্থ্য দফতর থেকে প্রকাশিত বুলেটিন অনুসারে, গত ২৪ ঘণ্টায় রাজ্যে ২ হাজার ৯৭৪ জন নতুন করে করোনায় আক্রান্ত হয়েছেন।রাজ্যে অ্যাকটিভ করোনা রোগীর সংখ্যা ২৬ হাজার ৯৫৪ জন। নয়া সংক্রমণ নিয়ে রাজ্যে মোট আক্রান্তের সংখ্যা বেড়ে হয়েছে ১ লক্ষ ৪৭ হাজার ৭৭৫ জন। যার মধ্যে এখনও পর্যন্ত সুস্থ হয়ে উঠেছেন ১ লক্ষ ১৭ হাজার ৮৫৭ জন। রাজ্যে একদিনে প্রাণ হারিয়েছেন আরও ৫৫ জন। রাজ্যে মোট মৃতের সংখ্যা বেড়ে হয়েছে ২ হাজার ৯৬৪ জন। গত ২৪ ঘণ্টায় করোনাকে জয় করেছেন ৩ হাজার ৩১৪ জন। এর ফলে রাজ্যে সুস্থতার হার বেড়ে হয়েছে ৭৯.৭৫ শতাংশ।

সামগ্রিক ভাবে রাজ্যে করোনা সংক্রমণ কমলেও প্রশাসনের চিন্তা রয়েছে উত্তর ২৪ পরগণাকে নিয়ে। এই জেলার কিছুতেই করোনাকে বাগে আনা যাচ্ছে না। উত্তর ২৪ পরগণায় মোট আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ৩১ হাজার ১১৭। মৃত্যু হয়েছে ৬৮৭ জনের। গত ২৪ ঘণ্টায় ওই জেলায় নতুন করে আক্রান্ত ৫১২ জন ও মৃত্যু হয়েছে ১০ জনের। যা কলকাতাকেও টেক্কা দিয়েছে। উত্তর ২৪ পরগণাকে নিয়েই এখন উদ্বেগে রয়েছে প্রশাসন। তবে এই জেলা বাদ দিয়ে রাজ্যের করোনা ফলাফল বেশ ভালো। বিশেষজ্ঞরা বলছেন সাপ্তাহিক লকডাউনের কারণেই এই সাফল্য মিলেছে। প্রসঙ্গত, বাংলায় আগামী লকডাউন রয়েছে ৩১ অগস্ট ও ৭, ১১ ও ১২ সেপ্টেম্বর।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here