প্রবল বৃষ্টিতে বাড়ি ভেঙে গিয়ে বেলেঘাটায় মৃত্যু এক বৃদ্ধার

0

অরিত্রা দাশগুপ্ত, কলকাতা: প্রবল বৃষ্টিতে বেলেঘাটায় ভেঙে পড়ল পুরনো বাড়ির একাংশ। বাড়ির একাংশ ভেঙে গিয়ে মৃত্যু হল এক বৃদ্ধার। দীর্ঘক্ষন ধ্বংসস্তূপে আটকে ছিলেন পরিবারের আরও কয়েকজন। শেষ পর্যন্ত পুলিশ এবং বিপর্যয় মোকাবিলা দপ্তর এর সদস্যদের তৎপরতায় তাদের উদ্ধার করা হয়।

বুধবার সন্ধ্যা থেকে বৃষ্টি শুরু হয়েছে কলকাতা শহর ও শহরতলীতে। সারারাত ধরে বৃষ্টি হয়েছে কলকাতায়। জানা গিয়েছে সেই সময় এই আচমকা হুড়মুড়িয়ে ভেঙে পড়ে ৫৫ নম্বর বেলেঘাটা মেনরোডে প্রায় দেড়শ বছর পুরনো একটি বাড়ির ধ্বংসস্তূপে আটকে পড়েন প্রতিমা সাহা নামে এক বৃদ্ধা, তার ছেলে রাজেশ সাহা ও নাতি। খবর পাওয়া মাত্রই ঘটনাস্থলে পৌঁছয় পুলিশ ও বিপর্যয় মোকাবিলা দপ্তর এর সদস্যরা।

তবে কাজ শুরু করতে বেশ সমস্যায় পড়তে হয় উদ্ধারকারীদের। গুরুতর আহত অবস্থায় উদ্ধার করা হয় বৃদ্ধাকে। সংজ্ঞাহীন অবস্থায় থাকায় তাকে তড়িঘড়ি নিয়ে যাওয়া হয় নীলরতন সরকার হাসপাতালে। সেখানেই চিকিৎসকরা তাকে মৃত বলে ঘোষণা করেন। সূত্রের খবর দীর্ঘদিন আগেই পুরসভার তরফ থেকে বাড়িটিকে বিপদজ্জনক হিসেবে চিহ্নিত করা হয়েছিল। কিন্তু শরিকি বিবাদের কারণে কোনো পদক্ষেপ নেয়নি পরিবারের সদস্যরা। আর সেই বাড়ি ভেঙে গিয়েই এই বিপত্তি।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here