কলকাতাতেই হেনস্থার শিকার মিমি চক্রবর্তী, গ্রেফতার ট্যাক্সি চালক

0

কলকাতা: অন্য কথাও নয় বরং খাস কলকাতাতে অভিনেত্রী তথা সাংসদ মিমি চক্রবর্তী এক ট্যাক্সি ড্রাইভারের কটূক্তির শিকার হয়েছেন। ঘটনাটি ঘটেছে সোমবার বেলায় বালিগঞ্জ ফাঁড়ির কাছে। অভিনেত্রী জানিয়েছেন জিম থেকে ফেরার সময় তাঁর গাড়ির কাঁচ নামানো ছিল। আর ঠিক তখনই পাশ দিয়ে যাওয়া এক মদ্যপ ট্যাক্সি ড্রাইভার অভিনেত্রীকে দেখে অশ্লীল কথা বলেন। সেই ঘটনার পরেই মিমি চক্রবর্তী থান্য অভিযোগ জানানে অভিযুক্ত ট্যাক্সি ড্রাইভারকে গ্রেফতার করে পুলিশ।

ওই ট্যাক্সি চালকের বিরুদ্ধে সংবিধানের ৩৫৪, ৩৫৪এ, ৩৫৪ডি এবং ৫০৯ ধারায় অভিযোগ দায়ের হয়। সোমবার রাতেই অভিজুক্তকে গ্রেফতার করা হয়। জানা গিয়েছে জিম সেরে বালিগঞ্জ ফাঁড়ি সংলগ্ন এলাকা দিয়ে সোমবার বেলা দেড়টা নাগাদ বাড়ি ফেরার পথে এই ঘটনাটি ঘটেছে। মিমি চক্রবর্তীর জানিয়েছেন, “আমার বাড়ি থেকে জিম খুব বেশি দূরে নয়। গতকাল জিম থেকে যখন বাড়ি ফিরছিলাম, বালিগঞ্জ ফাঁড়ি এলাকায় দিয়ে যাওয়ার সময়ে হঠাৎ দেখি এক ট্র্যাক্সি ড্রাইভার আমাকে দেখে কু-ইঙ্গিত করছে। চোখ মারছে। প্রথমে ভেবেছিলাম এটা হয়তো ওই ব্যক্তির মুদ্রাদোষ। তাই এড়িয়ে এগিয়ে যাই। কিন্তু পরে দেখলাম না, ওই গাড়িটা এগিয়ে এসে আবার আমায় নোংরা অঙ্গিভঙ্গি করছে। তখন মনে হল, আজ ওকে ছেড়ে দিলে রাতের শহরে যখন অন্য কোনও মেয়ে ওর ট্যাক্সিতে উঠবে, তাঁদের মোটেই নিরাপত্তা থাকবে না।”

অভিনেত্রী আরও বলেন, “উপরন্তু সে মদ্যপও ছিল। অত বৃষ্টির মাঝেই আমার ড্রাইভারকে বললাম ওই গাড়িকে ওভারটেক করে দাঁড় করাতে। ওকে ধরে যা শিক্ষার দেওয়ার দিয়েছিলাম। তখন যেহেতু আমি গাড়ি থেকে নেমেছি, ভিড় জমতে শুরু করে। যানজট শুরু হয়ে যায়। তাই ওখান থেকে বেরিয়ে থানায় অভিযোগ দায়ের করি। গতকাল রাতেই কলকাতা পুলিশ ওই ট্যাক্সি চালককে গ্রেপ্তার করে।” তিনি আরও বলেন, “আজকে যদি আমি ওকে ছেড়ে দিতাম, তাহলে পরের দিন ও অন্য কোনও মেয়ের গায়ে হাত দেওয়ার সাহস পেত। নিরাপদে বাড়ি ফেরার জন্য একটা ট্যাক্সিতে মেয়েরা চালককে বিশ্বাস করেই উঠবে। কিন্তু কিছু মানুষের জন্য এই বিশ্বাসটা নষ্ট হোক, আমি মোটেই চাই না। তাই একজন কর্তব্যশীল নাগরিক হিসেবে এই ধরনের মানুষকে উচিত শিক্ষা দেব ভেবেছিলাম। ধন্যবাদ কলকাতা পুলিশকে যে তাঁরা অতি তৎপরতার সঙ্গে বিষয়টির পদক্ষেপ করেছেন।”

এই ঘটনা যেতে আর অন্য কারও সঙ্গে না ঘটে  সেই কারণেই তিনি এই পদক্ষেপ নিয়েছেন বলেই জানিয়েছেন মিমি। অভিযুক্ত গ্রেফতার হওয়াতে খুশি তিনি।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here