স্থগিত হল মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের উত্তরবঙ্গ সফর

0

কলকাতা: সোমবার উত্তরবঙ্গ সফরে যাওয়ার কথা ছিল মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের। তবে সেই সফর বাতিল করা হল। প্রশাসন সূত্রে খবর, আগামী ২৯ ও ৩০ সেপ্টেম্বর সেই সফরে যেতে পারেন তিনি। করোনা নয় বরং খারাপ আবহাওয়ার জন্যই এই সফর বাতিল হয়েছে তাঁর এই সফর।

হাওয়া অফিসের পূর্বাভাস অনুযায়ী, আজ থেকেই বঙ্গে আবহাওয়ার অবনতি হতে চলেছে। আগামী কয়েকদিন নিম্নচাপ ও ঝড়বৃষ্টির প্রবল আশঙ্কা রয়েছে। ফলে মুখ্যমন্ত্রীর উত্তরবঙ্গ সফরের কোনও ঝুঁকি না নিয়ে তা স্থগিত করল প্রশাসন।

তার বদলে ২৯ ও ৩০ তারিখ শিলিগুড়ি যেতে পারেন মমতা বন্দ্যোপাধ্যায়। ওই সময়েই পর্যালোচনা বৈঠক হবে জেলাগুলিকে নিয়ে। কোভিড পরিস্থিতি ছাড়াও উত্তরবঙ্গের পাহাড়ি এলাকায় ভূমিধস-সহ প্রাকৃতিক বিপর্যয়জনিত ক্ষয়ক্ষতি নিয়েও আলোচনা হবে বলে স্থির হয়েছে।

বলা বাহুল্য, করোনাকালে টানা ৬ মাস জেলা সফরে যেতে পারেননি মুখ্যমন্ত্রী। নবান্ন থেকে ভিডিও কনফারেন্স-এর মাধ্যমে কয়েকটি জেলার পর্যালোচনা বৈঠক সেরেছেন। তবে প্রতিবারের মতো সশরীরে জেলায় জেলায় হাজির হয়ে সরেজমিনে পরিস্থিতি খতিয়ে দেখার সুযোগ পাওয়া যায়নি করোনার জেরে।

সোমবার অর্থাৎ ২১ সেপ্টেম্বর ২ দিনের সফরে তাঁর উত্তরবঙ্গ যাওয়ার কথা ছিল। কথা ছিল, ২১ তারিখ তিনি শিলিগুড়ি পৌঁছাবেন। ২২ তারিখ আলিপুরদুয়ার ও জলপাইগুড়ি এই দু’টি জেলার প্রশাসনিক বৈঠক রয়েছে উত্তরকন্যায়। ২৩ তারিখ দার্জিলিং, কালিম্পং এবং কোচবিহার এই তিনটি জেলার প্রশাসিনক বৈঠক করার। সবটাই হবে ভারচুয়ালি।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here