ভাড়া বৃদ্ধির দাবিতে রাজ্যজুড়ে চলল ট্যাক্সি ধর্মঘট

0

কলকাতা: এআইটিইউসি অনুমোদিত ট্যাক্সি সংগঠন ভাড়া ভাড়া বৃদ্ধির দাবিতে ৭ সেপ্টেম্বর টাক্সি ধর্মঘটের ডাক দিয়েছিল। কিন্তু রাজ্যে ৭ সেপ্টেম্বর ছিল রাজ্যজুড়ে লকডাউন। সেই কারণেই ধর্মঘটের দিন পরিবর্তন করে এআইটিইউসি অনুমোদিত ট্যাক্সি সংগঠন ৭ তারিখের বদলে রাজ্যজুড়ে ২৪ ঘণ্টা ট্যাক্সি ধর্মঘট পালিত হল ২১ সেপ্টেম্বর। সংগঠনের পক্ষ থেকে শুক্রবার জানানো হয়েছিল যে ২১ সেপ্টেম্বর ২৪ ঘণ্টার ট্যাক্সি ধর্মঘট হতে চলেছে।

এইদিন পরিবহন ভবনে ধর্ণায় বসবে সংগঠনের কর্মীরা। সংগঠনের পক্ষ থেকে বলা হয়েছে যে, ডিজেলের মূল্য দিন দিন বাড়ছে কিন্তু সরকার ভাড়া বাড়ানোর উদ্যোগ গ্রহণ করছে না। করোনা ও লকডাউন পরিস্থিতে সরকাই নির্দেশিকা অমান্য করে আগে ট্যাক্সি সংগঠনের মালিকরা ট্যাক্সি ভাড়া বৃদ্ধি করেছিল। তবে যাত্রী না হওয়ায় ও চাপে পড়ে ভাড়া কমাতে বাধ্য হয়েছিল। কিন্তু এবার আর কিছু শুনতে চাইছেন না ট্যাক্সি সংগঠন। তাঁরাই এবার ভাড়া বৃদ্ধির জন্য ধর্মঘট পালনের সিদ্ধান্ত নেয়।

এআইটিইউসি অনুমোদিত ট্যাক্সি সংগঠন দাবি জানিয়েছে প্রথম দুই কিলোমিটারের ভাড়া ৩০ টাকা থেকে বাড়িয়ে ৫০ টাকা এবং পরে প্রতি কিলোমিটার ১৫ টাকা থেকে বাড়িয়ে ৩০ টাকা করার। সংগঠনের আহবায়ক নওয়াল কিশোর শ্রীবাস্তব বলেছিলেন, ‘আমরা একাধিকবার মুখ্যমন্ত্রী, পরিবহণ মন্ত্রীকে চিঠি দিয়ে ভাড়া বৃদ্ধির আবেদন জানিয়েছি। কিন্তু কোনও লাভ হয়নি। তাই বাধ্য হয়েই আমরা ৭ সেপ্টেম্বর ধর্মঘট ডেকেছিলাম। কিন্তু ওইদিন লকডাউন থাকায় তারিখ বদল করা হল। ২১ তারিখ হবে ধর্মঘট।’