বিজেপির সর্বভারতীয় সহ সভাপতি করা হল মুকুল রায়কে

0

নয়াদিল্লি/কলকাতা : একুশেই রয়েছে বাংলার বিধানসভা নির্বাচন। ইতিমধ্যেই যে নির্বাচনকে পাখির চোখ করেছে পশ্চিমবঙ্গের শাসক ও বিরোধী দল। বাংলায় ভোটের ঠিক আগেই বিজেপির সর্বভারতীয় সহ সভাপতি করা হল মুকুল রায়কে। বিজেপিতে পদোন্নতি হল মুকুল রায়ের।

শনিবার বিজেপির সর্বভারতীয় সভাপতি জে পি নাড্ডা দলের নতুন কমিটি ঘোষণা করেছেন। আর তাতেই দলের সর্বভারতীয় সহ-সভাপতির পদ দেওয়া হয়েছে মুকুলবাবুকে। সেই সঙ্গে বড় পদ পেয়েছেন মুকুলের হাত ধরেই বিজেপিতে যোগ দেওয়া অনুপম হাজরা। তাঁকে সর্বভারতীয় সহ-সম্পাদকের পদ দেওয়া হয়েছে। এদিন কেন্দ্রীয় বিজেপির নতুন পদাধিকারীদের তালিকা প্রকাশিত হয়। সেখানেই সহ সভাপতির দায়িত্ব দেওয়া হয় মুকুলকে। মুকুল ছাড়াও সেই তালিকায় নাম রয়েছে পশ্চিমবঙ্গের আরও ২ নেতার। সর্বভারতীয় সহ-সম্পাদকের পদ পেয়েছেন অনুপম হাজরা এবং জাতীয় মুখপাত্র হিসাবে নাম রয়েছে দার্জিলিংয়ের সাংসদ রাজু বিস্তের। তবে এতদিন ধরে দলের কেন্দ্রীয় সম্পাদক থাকা রাহুল সিনহাকে নতুন কমিটিতে কোনও পদ দেওয়া হয়নি। মুকুলের সঙ্গে সহ সভাপতির দায়িত্বে রয়েছেন ছত্তিসগড়ের প্রাক্তন মুখ্যমন্ত্রী রমন সিং, রাজস্থানের প্রাক্তন মুখ্যমন্ত্রী বসুন্ধরা রাজে সিন্ধিয়া, ওড়িশার জয় পান্ডা।

সম্প্রতি বিজেপির নবগঠিত রাজ্য কমিটিতে মুকুল জায়গা পাননি। এরপরই দিল্লিতে দলের গুরুত্বপূর্ণ বৈঠক ছেড়ে কলকাতা ফিরে আসেন তিনি। এই ঘটনার পরপরই মুকুলের সঙ্গে আলোচনা শুরু করেন বিজেপির কেন্দ্রীয় নেতারা। এমনকি মাঝে মুকুলকে মন্ত্রী করা হতে পারে বলেও শোনা যায়। কিন্তু শেষ পর্যন্ত তাঁকে বড় সাংগঠনিক পদ দিল বিজেপি। বিজেপির সর্বভারতীয় সহ সভাপতি করা হল তাঁকে।