আগস্টে বাংলায় ২০০ ধর্ষণ এবং ৬০০ টিরও বেশি অপহরণের ঘটনা ঘটেছে: বিস্ফোরক রাজ্যপাল

0

কলকাতা: পশ্চিমবঙ্গে মমতা সরকারের বিরুদ্ধে গুরুতর অভিযোগ তুল রাজ্যপাল জগদীপ ধনখড় দাবি করেছেন যে আগস্ট মাসে বাংলায় প্রায় ২০০ এর অধিক ধর্ষণ এবং ৬০০ টিরও বেশি অপহরণের ঘটনা ঘটেছে। রাজ্যপালের এই টুইটের পরে পশ্চিমবঙ্গে ধর্ষণ ও অপহরণের ঘটনা সম্পর্কিত তথ্য নিয়ে রাজভবন ও তৃণমূল কংগ্রেস সরকারের মধ্যে যুদ্ধ শুরু হয়ে গিয়েছে। এই ক্ষেত্রে রাজ্যের স্বরাষ্ট্র বিভাগ রাজ্যপাল জগদীপ ধনখড়ের দেওয়া তথ্যের সত্যতা নিয়ে প্রশ্ন তুলেছে।

রাজ্য সরকারের সব বিষয়েই দীর্ঘকাল জড়িয়ে পড়া রাজ্যপাল ধনকড় মঙ্গলবার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে ‘অন্য কোথাও আগুন দেওয়ার আগে আইন শৃঙ্খলা ঠিক করার’ অনুরোধ করেছিলেন। তিনি আগস্ট মাসে রাজ্যে ধর্ষণ ও অপহরণের ঘটনার পরিসংখ্যানও টুইট করেছেন। ধনখড় টুইট করেছিলেন, “মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় সরকারি প্রতিবেদন অনুসারে, ২০২০ সালের আগস্টে ধর্ষণ- ২২৩, অপহরণ- ৬৩৯-এর ঘটনা নারীদের বিরুদ্ধে অপরাধের উদ্বেগজনক পরিস্থিতি প্রতিফলিত করে এবং এটি উদ্বেগের বিষয়। আপনার বাড়িতে আগুন নেভানোর সময় এসে গিয়েছে এবং অন্য কোথাও আগুন দেওয়ার আগে আইন শৃঙ্খলা সংশোধন করা উচিত।”

মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের অভিযোগে রাজ্যের স্বরাষ্ট্র বিভাগ তত্ক্ষণাৎ অভিযোগগুলি বাতিল করে দিয়েছিল এবং এটিকে ‘ভিত্তিহীন ও মিথ্যা’ বলে অভিহিত করেছে। তারা বলছে যে পরিসংখ্যানগুলি কোনও অফিসিয়াল রিপোর্টের ভিত্তিতে নয়। জবাবে স্বরাষ্ট্র দফতর টুইট করেছে, “পশ্চিমবঙ্গে ধর্ষণ ও অপহরণ সম্পর্কিত রাজভবনের দেওয়া পরিসংখ্যান কোনও অফিসিয়াল রিপোর্ট, পরিসংখ্যান বা তথ্যের ভিত্তিতে নয়। অভিযোগগুলি ভিত্তিহীন, মিথ্যা ও বিভ্রান্তিকর।” ধনখড় তাত্ক্ষণিকভাবে অসন্তুষ্টি প্রকাশ করে প্রতিক্রিয়া জানিয়ে স্বরাষ্ট্র বিভাগকে তার টুইটগুলি প্রত্যাহার করতে বলেছিলেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here