নবান্ন অভিযানে বিজেপির উপর পুলিশি অত্যাচারের বিরুদ্ধে ফের আজ শহরে মৌন মিছিল করবে বিজেপি

0

কলকাতা: বিজেপির নবান্ন অভিযানকে কেন্দ্র করে বৃহস্পতিবার দুপুর থেকেই শহর কলকাতা ও হাওড়ার বিভিন্ন জায়গা রণক্ষেত্রের চেহারা নিয়েছিল। বিজেপির যুব মোর্চার নবান্ন অভিযান কর্মসূচি ছিল মূলত শিল্প, কর্মসংস্থান, আইনশৃঙ্খলা সহ মণীশ শুক্লা খুনের ন্যায্য বিচার পাওয়া নিয়ে। মিছিল শুরু থেকেই জায়গায় জায়গায় বিক্ষোভ দেখা দেয়। বিজেপির অভিযোগ একাধিক বিজেপি কর্মী আহত হয়েছেন পুলিশের লাঠির আঘাতে। এই ঘটনার প্রতিবাদের আজ আবারও রাস্তায় নামছে বঙ্গ বিজেপি।

বঙ্গ বিজেপির পক্ষ থেকে জানানো হয়েছে বৃহস্পতিবার বঙ্গ বিজেপির নেতা কর্মীদের উপর রাজ্য পুলিশের নির্মম অত্যাচারের বিরুদ্ধে মৌন মিছিল করবেন বিজেপির নেতাকর্মীরা। এই মৌন মিছিল হবে দলের রাজ্য দফতর থেকে এবং শেষ হবে গান্ধী মূর্তির পাদদেশে। এই মিছিলের নেতৃত্ব দেবেন বঙ্গ বিজেপির রাজ্যসভাপতি দিলীপ ঘোষ। বৃহস্পতিবার বিজেপির নবান্ন অভিযান নিয়ে পরিস্থিতি বে গরম হয়ে উঠেছিল। বিজেপি মিছিল শুরু আগে থেকেই অভিযোগ করেছে রাজ্য পুলিশ তাঁদের শহরের বিভিন্ন জায়গায় আটকেছে। সেই সঙ্গে বিজেপি কর্মীদের উপর লাঠিচার্জে অভিযোগ এনেছে।

পুলিস কাঁদানে গ্যাসের শেল ফাটিয়েছে বিজেপি কর্মীদের আটকাতে। এমনকি জলে রাসায়নিক মিশিয়ে স্প্রে করা হয়েছে। যার ফলে একাধিক কর্মী অসুস্থ হয়ে পড়েছে বলে অভিযোগ করেছে বিজেপি। এমনকি বিজেপি নেতা রাজু বন্দ্যোপাধ্যায় নবান্ন অভিযানে অংশ নিতে গিয়েঅসুস্থ হয়ে হাসপাতালে ভর্তি রয়েছেন। একাধিক অভিযোগ নিয়ে বিজেপির শীর্ষ নেতারা পুলিসের নির্মম অত্যাচারের প্রতিবাদে সরব হয়েছেন। কালকের ঘটনায় রাজ্য পুলিসের আচরণ অত্যন্ত নিন্দনীয় বলে কটাক্ষ করেছেন। বিজেপির সর্বভারতীয় সভাপতি জেপি নাড্ডা। তবে এই সমস্ত অভিযোগ করা হয়েছে শাসক দলের পক্ষ থেকে। মুখ্যসচিব আলাপন বন্দ্যোপাধ্যায় জানিয়েছেন জলে কোনও রাসায়নিক মিশিয়ে স্প্রে করা হয়নি শুধু রঙ মিশিয়ে স্রে করা হয়েছিল। তবে আজকের মিছিলকে নিয়েও অশান্তি দেখা দিতে পারে বলে আশঙ্কা করা হচ্ছে। সতর্ক রয়েছে রাজ্য পুলিশ।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here