বিয়ার প্রেমীদের জন্য সুখবর: পুজোয় বাংলায় সবচেয়ে কম দামে পাওয়া যাবে বিয়ার

0

কলকাতা: পুজোর আর বাকি মাত্র কটা দিন। তবে প্রতি বছরের মতো করোনার কারণে চলতি বছরে সেই উন্মাদনা আর নেই। তবে এই করোনা আবহে পুজোর মরশুমে এল সুখবর। এবার রাজ্যে কমতে চলেছে বিয়ারের দাম। আগামী সপ্তাহ থেকে সমস্ত বিভাগের বিয়ারের দাম কমতে চলেছে এমনটাই বুধবার জানানো হয়েছে শ্চিমবঙ্গ রাজ্য বেভারেজ কর্পোরেশনের (বেভকো) জারি করা বিজ্ঞপ্তিতে।

করোনা ও লকডাউনের কারণে বিয়ারের ব্যবসা পড়েছিল মুখ থুবড়ে। পুজোর মরশুমে সেই বাজারকে চাঙ্গা করতেই এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে বলে খবর। নতুন দামের ক্ষেত্রে লাইট বিয়ারের ক্ষেত্রে দাম কমবে ২৫% থেকে ৪০% এবং স্ট্রং বিয়ারের ক্ষেত্রে দাম কমবে ১৫% থেকে ২০%। মানুষ যাতে বেশী করে কিনতে আগ্রহী হয় সেই কারণেই এই সিদ্ধান্ত বলে জানানো হয়েছিল। লকডাউনে মদ বিক্রির ক্ষেত্রে নিষেধাজ্ঞা জারির পর বিয়ারের বাজারে, গড়ে ৮৫ শতাংশ এরও বেশি হ্রাস পেয়েছিল এবং আইএমএফএল-র বিক্র এপ্রিল-জুলাইয়ের গড় বিক্রি হ্রাস পায় প্রায় ৩০ শতাংশ।

এপ্রিল মাসে বিক্রি কমেছে ৮৪%, তার পরে মে মাসে ৩৭% এবং জুনে ২৭% কমেছিল বিক্র এমনটাই জানিয়েছে কনফেডারেশন অফ ইন্ডিয়ান অ্যালকোহলিক বেভারেজ কোম্পানির (সিআইএবিসি) সংকলিত আইএমএফএল-এর পরিসংখ্যান। পূর্বভারতের হোটেল ও রেস্তোঁরা সংঘের সভাপতি সুদেশ পোদ্দার বিয়ারের দাম কমার এই পদক্ষেপকে স্বাগত জানিয়ে বলেছেন, “করোনা আবহে অতিরিক্ত ট্যাক্স বসায় এমনিতেই বিয়ারের বিক্রি কমেছিল। এবার দাম কমানোর সিদ্ধান্তে বাজারে চাহিদা ফিরবে। বিয়ারের দাম কমলে পাব বা বারে বসে বিয়ার খাওয়ার প্রবণতা বাড়বে। বার বা পাবে বেশিক্ষণ থাকা মানেই খাবারের অর্ডার। ফলে একদিকে বিয়ার বিকোবে অন্যদিকে খাবারের বিক্রিও বাড়বে।”

ওয়েস্ট বেঙ্গল স্টেট বেভারেজেস কর্পোরেশন তথ্য মতো বিয়ারের দাম কমলে দেশের মধ্যে বাংলায় সবচেয়ে কম দামে বিয়ার পাওয়া যাবে। পুজোর মরসুমে এই সংবাদ বিয়ার প্রেমীদের জন্য অত্যন্ত আনন্দের খবর বলেই মনে করা হচ্ছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here