বলবিন্দর সিংহের প্রতি রাজ্য সরকারের অমানবিক আচরণ সম্পর্কে উদ্বিগ্ন: রাজ্যপাল

0

কলকাতা: বিজেপির নবান্ন অভিযানকে কেন্দ্র করে সেদিন দুপুর থেকেই দেখা দিয়েছে রণক্ষেত্র। বিজেপির যুব মোর্চার নবান্ন অভিযান কর্মসূচি মূলত শিল্প, কর্মসংস্থান, আইনশৃঙ্খলা সহ মণীশ শুক্লা খুনের ন্যায্য বিচার পাওয়া নিয়ে। মিছিল ঘিরে দেখা গিয়েছিল বিশৃঙ্খলা। বলবিন্দর সিং নামে এক যুবকের পাগড়ি খুলে নেওয়ার পাগড়ি খুলে নেওয়ার অভিযোগ উঠেছে পুলিশের বিরুদ্ধে। সেই ঘটনায় এবার রাজ্য পুলিশের বিরুদ্ধে সরব হলেন রাজ্যপাল জগদীপ ধনকড়।

এক্ষেত্রে তিনি আবারও রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে টেনে এনেছেন। সেই সঙ্গে ট্যুইটারে জালিয়ানওয়ালাবাগ হত্যাকাণ্ড এবং রবীন্দ্রনাথ ঠাকুরের নাইট উপাধি ত্যাগের প্রসঙ্গ টেনে এনেছেন রাজ্যপাল। তিনি ট্যুইটারে লিখেছেন, “জালিয়ানওয়ালাবাগ হত্যাকাণ্ডের জেরে, হাজার কিমি দূরে থেকেও রবীন্দ্রনাথ ঠাকুর তাঁর ‘নাইট’ উপাধি ত্যাগ করেছিলেন। বর্তমান পরিস্থিতিতে আমাদের মাথা যেন উঁচু থাকে, লজ্জা যেন না থাকে। এটা সংশোধন করার সময় এসেছে।”

তিনি আরও লিখেছেন, “অমানবিক আচরণের জন্য সহায়তার লক্ষ্যে কাজ করার জন্য সর্বাত্মক প্রচেষ্টা হয়েছে বলভিন্দর সিংহের সাথে। আইন এই ধরনের অন্যায়গুলি করার অনুমতি দেয়। শাস্তি হিসাবে এমনকি যাবজ্জীবন কারাদণ্ড প্রদান অপরাধে দায়বদ্ধ নয়। বুদ্ধিমান অবস্থান গ্রহণ এবং এই ধরনের অভিযোগ প্রত্যাহার করে ‘মানবাধিকার’ এবং ‘আইনের শাসন’ বান্ধব সংকেত প্রেরণ করা।” এই ঘটনায় এর আগেও ভারতের প্রাক্তন ক্রিকেটার হরভজন সিং পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে ব্যবস্থা নেওয়ার আর্জি জানিয়েছিলেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here