পুজোয় মেট্রো রেলের উপহার: ই-পাস ছাড়াই মেট্রোতে সফর করতে পারবেন সিনিয়র সিটিজেনরা

0

কলকাতা: দেশে করনার থাবা বসানোর পর থেকেই বন্ধ ছিল মেট্রো পরিষেবা। আনলক পর্ব শুরু হওয়ার পর দীর্ঘ ছয় মাস পর কলকাতায় আবারও শুরু হয়েছে মেট্রো পরিষেবা। বিশেষত উৎসবের মরসুমের কথা মাথায় রেখেই আরও চালু করা হয়েছে কলকাতা মেট্রো। তবে করোনা কালে মেট্রোতে জাতায়াত করতে হলে মানতে হচ্ছে বেশ কিছু নিয়মবিধি। সামাজিক দুরত্ব মেনে মেট্রো চলাচলের জন্য ই-পাসের ব্যবহার করা হচ্ছে। তবে এবার পুজোর কথা মাথায় রেখে কলকাতা মেট্রো পক্ষ থেকে জানান হয়েছে সিনিয়র সিটিজেনরা এবার থেকে ই-পাস ছাড়াই মেট্রোতে জাতায়াত করতে পারবেন।

ই-পাস চালু হয়াতে অনেকে যেমন অভ্যস্থ হয়েছেন অনেকেরই আবার সমস্যা হচ্ছে। পুজো বাকি মাত্র আর কটা দিন তাই পুজোর কথা মাথায় রেখেই ই-পাস ছাড়াই সিনিয়র সিটিজেনদের মেট্রো সফরের কথা ঘোষণা করা হয়েছে। কলকাতা মেট্রোর পক্ষ থেকে জানান হয়েছে শুধুমাত্র বয়সের প্রমাণ পত্র দেখিয়েই সফর করতে পারবেন সিনিয়র সিটিজেনরা। আজ অর্থাৎ বুধবার থেকেই এই সুবিধা পাবেন তাঁরা। সারা দিনেই এই পরিষেবা চালু থাকবে।

প্রথম থেকে সোম থেকে শনিবার মেট্রো চললেও উৎসবের কথা মাথায় রবিবারেও মেট্রো পরিষেবা দিচ্ছে। সেই সঙ্গে বৃদ্ধি করা হয়েছে মেট্রোর সঙ্খ্যাও। বর্তমানে ১১৬টি মেট্রো চলাচল করছে। বৃদ্ধি করা হয়েছে যাত্রীর সংখ্যাও। করনার প্রকোপে মেট্রো বন্ধ থাকার ফলে বিপুল ক্ষতির মুখে পড়েছে মেট্রো রেল। সেই ক্ষতি এবার পূরণ করার চেষ্টা করছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here