অসহায় পরিস্থিতিতে সমাজবন্ধু হিসেবে মানুষের পাশে Next Envision

0

কলকাতা: করোনায় বিপর্যস্ত গোটা বিশ্ব। দিকে দিকে মৃত্যু মিছিল। মানুষের এমন অসহায় পরিস্থিতিতে সমাজবন্ধু হিসেবে পাশে দাঁড়াচ্ছে Next Envision NGO এর পিঙ্কি ঘোষ। এই পরিস্থিতিতে কিছু মানুষ পেটের টানে বাড়ি থেকে বের হতে বাধ্য হয়েছেন। যাতে দুবেলার অন্ন-সংস্থান সম্ভব হয়। কিন্তু রাস্তায় নেই কোনও কাস্টমার, তাই এই শাক-সবজি বিক্রেতা এবং রিক্সাচালকদের পাশে পিঙ্কি দাঁড়িয়েছে তাদেরকে মুদি সামগ্রী দিয়ে। আবার কখনো নিজের এলাকার ১২০ টি দুঃস্থ অসহায় পরিবারকে খাবার-মুদি সামগ্রী ও হাত ধোওয়ার জন্য সাবান বিতরণ করছেন।

আবার কখনো যারা এই সময়ের সব থেকে বড়ো হাতিয়ার, মাস্ক কিনতে না পেরে, কাপড়ের আঁচল বা গামছা দিয়ে মুখ ঢাকছে তাদের হাতে তুলে দিচ্ছে মাস্ক। আবার কখনো রক্তের প্রয়োজনে জীবন আর মৃত্যুর মাঝে থাকা মানুষ টাকে রক্ত যোগাড় করে প্রাণ হারান থেকে রক্ষা করে চলেছে এরা। আবার টাকার অভাবে ভর্তি হতে পারা বা অভাবের কারণে বই কিনতে না পারা ছাত্র ছাত্রী গুলোর পাশে গিয়ে দাড়াচ্ছে এরা। তারা নিজেদের পকেট থেকেই ফান্ডিং করে এই সমস্ত কাজ গুলোর জন্য। পিঙ্কি নিজে কাজ করেন কাস্টিং ডিরেক্টর এবং এক্সিকিউটিভ প্রডিউসার হিসেবে। সঙ্গে এই এনজিওটি চালান।

মানুষের পাশে দাঁড়ানো, মানবিক মনের অধিকারী পিঙ্কি গোটা রাজ্যেই কাজ করেন তাঁর এই সংস্থার মাধ্যমে। তবে নিজের জেলা নদিয়ার প্রতি তাঁর যেন একটু আলাদাই টান। এছাড়াও কৃষ্ণনগর বৃদ্ধাশ্রমের সদস্যদের সাথে কথা বলে তাদের জীবনের গল্প জানলেন, এবং তাদের সাথেই কেক কেটে, তাদের জন্যে ভাত আলুর চিপস ডাল তরকারি মাছের ঝোল পায়েস মিষ্টি এর আয়োজন করে। নিজের হাতে পরিবেশন করে তাদের সাথে তাদের আশীর্বাদ নিয়ে খুব আনন্দ করে পালন করলেন নিজের জন্মদিন। আগামী দিনেও এ ভাবেই মানুষের পাশে থাকার আশা করছেন তারা। এখনও লড়াই চালিয়ে যাবে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here