KT24 Exclusive: কলকাতায় বাড়ির সন্ধান করছেন অমিত শাহ

0

কলকাতা: সামনেই বঙ্গে বিধানসভা নির্বাচন। ২০২১ সালের এই নির্বাচনকেই লক্ষ্যবস্তু করছে শাসক দল তৃণমূল থেকে শুরু করে বিজেপি ও অন্যান্য রাজনৈতিক দলগুলিও। এরই মধ্যে বিজেপি শুরু থেকেই দাবি করে আসছে যে, ২০২১-এর নির্বাচন রাষ্ট্রপতি শাসন জারি করে হোক। কেন্দ্রীয় বাহিনীর অধীনে নির্বাচন প্রক্রিয়া সম্পন্ন করার কথা বলে এসছেন অনেক বিজেপি নেতা-মন্ত্রীরা। কৈলাস বিজয়বর্গীয় তাদের মধ্যে অন্যতম।

কৈলাসের সুরে সুর মিলিয়েছিলেন রাজ্যের বিজেপি সভাপতি দিলীপ ঘোষ। তবে এবার সূত্রের পাওয়া খবর অনুসারে জানা গিয়েছে, কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ কলকাতায় একটি বাড়ি খুঁজছেন যাতে নির্বাচনের সময় তিনি এখানে থাকতে পারেন। অমিত শাহের জন্য মুকুল রায় সল্টলেক এলাকায় এই বাড়ির সন্ধান করছেন। রাষ্ট্রপতি শাসন জারি না হলেও এই বিষয়টি পরিষ্কার। বলা বাহুল্য, বাংলার নির্বাচনের সময় দুর্নীতি লেগেই থাকে, সেই কথা মাথায় রেখেই বিজেপি নেতা-মন্ত্রীরা এই দাবি জানাচ্ছেন।

নিজের দলের নেতা-মন্ত্রীদের কথা ভেবেই হয়তো অমিত শাহ এমন সিদ্ধান্ত নিচ্ছেন। জানা গিয়েছে, এই বাড়িতে অমিত শাহ বসে থাকবেন এবং রাজ্য জুড়ে দলের নির্বাচনী প্রচারণা এবং দলের রাজনৈতিক কর্মকাণ্ড দেখবেন এবং তাদের নজর রাখবেন। এখান থেকেই বিজেপি পুরো নির্বাচনী কৌশল প্রস্তুত করবে। এই বাড়ির অনুসন্ধান শেষ হয়ে গেলে এখানেই থাকবেন অমিত শাহ। যাতে বিজেপির নির্বাচনী কারিগরদের উত্সাহ দিতে বা পরিচালনায় অমিত শাহ কোনও সমস্যায় না পড়েন।