যারা বিজেপির সংস্পর্শে আছেন তারা তৃণমূল ছাড়তে পারেন: বিদ্রোহীদের হুঁশিয়ারি মমতার

0

কলকাতা: আগামী বছরের পশ্চিমবঙ্গে বিধানসভা নির্বাচন জয়ের জন্য বিজেপি পুরো শক্তি দিয়ে ঝাঁপাতে প্রস্তুত। অমিত শাহের নতুন ফর্মুলা অনুযায়ী বিজেপি ক্ষমতাসীন তৃণমূল কংগ্রেস সহ অন্যান্য দলগুলির উপর ঝাঁপিয়ে পড়েছে। এই কৌশল অবলম্বন করে বিজেপি অনেক রাজ্যে ক্ষমতা অর্জন করেছে। তৃণমূলের অনেক নেতা ইতিমধ্যেই বিজেপির ফাঁদে পড়েছেন এবং কেউ কেউ ফাঁদে ধরা পড়ার প্রস্তুতি নিচ্ছেন। মুখ্যমন্ত্রী এবং তৃণমূল কংগ্রেস সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায় তাঁর দলের এই জাতীয় নেতাদের স্পষ্ট করেই বলেছেন যে, যারা বিজেপির সংস্পর্শে রয়েছে, তারা তৃণমূল ছাড়তে পারে।

শুক্রবার কলকাতার কালীঘাটে তার বাড়িতে মমতা বন্দ্যোপাধ্যায় একটি গুরুত্বপূর্ণ সভা করেছিলেন। তিন ঘণ্টার এই বৈঠকে পরের বছরের বিধানসভা নির্বাচনের প্রস্তুতি নিয়ে আলোচনা হয়। এই উপলক্ষ্যে মমতা বন্দ্যোপাধ্যায় কঠোর হুঁশিয়ারি দিয়েছিলেন যে কোনও অবস্থাতেই দলবিরোধী কার্যক্রম সহ্য করা হবে না। অতএব, তৃণমূল নেতা যারা বিজেপির সংস্পর্শে তাদের উপর কোনও বাধা নেই। তারা দল ছাড়তে পারেন নির্দ্বিধায়।

মমতা বন্দ্যোপাধ্যায় কারও নাম উল্লেখ করেননি। তবে মনে করা হচ্ছে যে তার কথাটি শুভেন্দু অধিকারীকে লক্ষ্য করে। যিনি সম্প্রতি মন্ত্রিসভা থেকে পদত্যাগ দিয়েছিলেন এবং আরও কিছু বিধায়ক যারা দলের বিরুদ্ধে বক্তব্য রেখেছিলেন। তৃণমূলের একজন প্রবীণ নেতা নাম প্রকাশ না করার শর্তে জানিয়েছেন যে সভায় মমতা বন্দ্যোপাধ্যায় বলেছেন যে কোনও নেতা যদি দল থেকে বেরিয়ে যান তবে তিনি আরও লক্ষ লক্ষ টাকা উপার্জন করতে পারবেন।