ই-পাস ছাড়াই ওঠা যাবে মেট্রোতে, থাকছে নিউ নর্মালের বিধিও

0

কলকাতা: দেশ তথা রাজ্যে করোনা আবহ কাটিয়ে চতুর্থ দফার আনলক পর্ব শুরু হওয়ার পর দীর্ঘ ১৭৪ দিন পর কলকাতায় শুরু হয়েছিল সাধারণের জন্য মেট্রো পরিষেবা। তবে আগের মতো ছিল না কিছুই, মেট্রো চড়তে গেলে মানতে হয় বেশ কিছু নির্দেশিকা। মেট্রোয় প্রবেশ করতে হলে ব্যবহার করতে হয় ই-পাস। তবে মেট্রোয় এবার থেকে ই-পাস ছাড়াই ওঠা যাবে। কলকাতা মেট্রো কর্তৃপক্ষের তরফে এমনটাই জানানো হয়েছে।

আগামী সোমবার ১৮ জানুয়ারি থেকে যাত্রীরা ই-পাস ছাড়াই মেট্রো চড়তে পারবে সকলে। স্মার্ট-কার্ড থাকলেই চড়া যাবে মেট্রোতে। টোকেনের পরিবর্তে স্মার্ট কার্ডের সাহায্যে যাত্রীদের ই-পাসের মাধ্যমে স্লট বুক করতে হচ্ছিল এতদিন। এরপর পুজোর কথা মাথায় রেখে কলকাতা মেট্রোর পক্ষ থেকে জানানো হয়েছিল সিনিয়র সিটিজেনরা এবার থেকে ই-পাস ছাড়াই মেট্রোতে যাতায়াত করতে পারবেন। পরে মহিলা, বয়স্ক ও ১৫ বছরের কম বয়সীদের জন্যও লাগছিল না ই-পাস।

টোকেন ব্যবস্থা এখনই চালু হচ্ছে না। বিধিনিষেধ থাকছে সব আগের মতোই। এখন সবটাই নিউ নর্মাল। মারণ ভাইরাসকে সঙ্গে নিয়েই এগিয়ে চলছে জীবন। সামাজিক দূরত্ব বজায় রেখেই সচল রয়েছে মেট্রো। মেট্রো স্টেশনে করা হচ্ছে থার্মাল স্ক্রিনিং। মেট্রো স্টেশনের দেওয়ালে ঝুলিয়ে রাখা হয়েছে স্যানিটাইজার। একই সঙ্গে দূরত্ব বজায় রেখেই মেট্রোতে উঠার নির্দেশ দেওয়া হয়েছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here