একের পর এক সভায় বিশৃঙ্খলা! শেষমেষ রাজ্য পুলিশের নিষ্কৃয়তার অভিযোগে হাইকোর্টে দ্বারস্থ শুভেন্দু

0

কলকাতা: গত ডিসেম্বরে বিজেপি গেরুয়া ঝাণ্ডা তুলে নেওয়ার থেকেই রাজনৈতিক মঞ্চে সক্রিয় হয়েছেন দলবদলু শুভেন্দু অধিকারী। রাজ্যের বিভিন্ন জেলায় একের পর এক সভায় সরব হয়েছেন প্রাক্তন দল তথা শাসক শিবিরের বিরুদ্ধে। কিন্তু যেখানেই জনসভা করতে গিয়েছেন সেখানেই বিশৃঙ্খলার সম্মুখীন হতে হয়েছে তাঁকে। প্রথমে নন্দীগ্রাম ও তারপর পুরুলিয়া। বিশৃঙ্খলার জেরে সভা কার্যত ভণ্ডুল হয়ে যায়। যা নিয়ে বিড়ম্বনায় বিজেপি। শেষমেষ হাইকোর্টে দ্বারস্থ হতে হলো শুভেন্দুকে।

প্রসঙ্গত শুভেন্দুর জনসভায় অশান্তি ছড়িয়ে সভা বানচালের অভিযোগের তীর শাসক শিবিরের দিকে। যা কিছুতেই মেনে নিতে পারেছে না শুভেন্দু। তাই তাঁর সভায় পুলিশি নিরাপত্তার দাবিতে হাইকোর্টের দ্বারস্থ হলেন এই নব্য বিজেপি নেতা। তাঁর অভিযোগ, জনসভায় বিশৃঙ্খলা তৈরি করে অঘটন করার চেষ্টা চলছে। সেই আশঙ্কা থেকেই হাইকোর্টে মামলা দায়ের করলেন শুভেন্দু।

শুভেন্দুর তরফে হাইকোর্টে জানানো হয়েছে, তাঁর কেন্দ্রীয় নিরাপত্তা থাকলেও তিনি যেখানে জনসভা করতে যাচ্ছেন সেখানে রাজ্য পুলিশ নিষ্ক্রিয় থাকছে। কোন নিরাপত্তা দেওয়া হচ্ছে না তাঁকে। ফলে ইচ্ছাকৃতভাবে তাঁর জনসভায় অশান্তি ছড়ানোর চেষ্টা করা হচ্ছে। অনেকক্ষেত্রেই সভা বানচাল হয়ে যাচ্ছে। তাই তাঁর জনসভায় যেন পর্যাপ্ত পুলিশি নিরাপত্তার ব্যবস্থা করা হয়, সেই আর্জি নিয়েই হাইকোর্টের দ্বারস্থ হয়েছেন শুভেন্দু।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here