মন্ত্রিত্ব পদ থেকে ইস্তফা দেওয়ার কারণ ব্যখ্যা করতে গিয়ে কেঁদে ফেললেন রাজীব বন্দ্যোপাধ্যায়

0

কলকাতা: জল্পনার অবসান ঘটিয়ে শনিবার মন্ত্রিত্ব পদ ছাড়লেন বনমন্ত্রী রাজীব বন্দ্যোপাধ্যায়। সেই নিয়েই মন ভারাক্রান্ত রাজীব বন্দ্যোপাধ্যায়ের। এদিন রাজভবনের বাইরে তার কারণ ব্যাখ্যা করতে গিয়ে প্রকাশ্যেই কেঁদে ফে‌ললেন তিনি। সঙ্গে তিনি জানান, আড়াই বছর আগে যখন সেচমন্ত্রী পদ থেকে তাঁকে সরানো হয়েছিল তখনই তিনি পদত্যাগ করবে ভেবেছিলেন।

শুক্রবার রাজভবনে রাজ্যপালের কাছে পদত্যাগ পত্র জমা করতে এসে তিনি বলেন, “আড়াই বছর আগেই পদত্যাগ করব ভেবেছিলাম। সেই সময় মুখ্যমন্ত্রী আটকেছিলেন। এবার ভগ্নহৃদয় নিয়েই দল ছাড়লাম। গত একমাস ধরে অনেক কিছু শুনেছি। কথাগুলো আমাকে আহত করেছে। তাই এই সিদ্ধান্ত।” পাশপাশি সাংবাদিক সম্মেলনে তিনি এও স্পষ্ট করে দেন মন্ত্রিত্ব ছাড়ালেও তিনি দল ছাড়েননি। প্রসঙ্গত, বিগত কয়েক মাস ধরেই তাঁকে নিয়ে ধোঁয়াশা তৈরি হয়েছি‌ল। একাধিক অরাজনৈতিক সভা থেকে দলের ভিতরে তাঁকে কাজ করতে দেওয়া হচ্ছে না বলে অভিযোগ করেন। শাসক দলের একাধিক নীতির বিরুদ্ধে সরব হন প্রাক্তন বনমন্ত্রী।

শুক্রবার তিনি ইস্তফাপত্র জমা দেন। বললেন, আমাকে এত কাজ করতে দেওয়ার জন্য মুখ্যমন্ত্রীর কাছে আমি কৃতজ্ঞ। মন্ত্রী না থেকেও মানুষের সেবা করা যায়। আমি সাধারণ কর্মী হিসেবেই কাজ করতে চাই। সেই সঙ্গে দলের সতীর্থদের বিরুদ্ধে ক্ষোভ উগরে দিলেন তিনি। ক্ষোভ প্রকাশ করলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের বিরুদ্ধেও।