নেতাজি ভবনে যাবেন প্রধানমন্ত্রী, সঙ্গে বিজেপি নেতাদের উপস্থিতি নিয়ে আপত্তি বসু পরিবারের

0

কলকাতা: নেতাজি সুভাষ চন্দ্র বসুর ১২৫ তম জন্মবার্ষিকী উপলক্ষ্যে ২৩ জানুয়ারি শনিবার রাজ্য-কেন্দ্রের একাধিক কর্মসূচি রয়েছে শহর জুড়ে। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী আসছেন কলকাতায়। ভিক্টোরিয়া মেমোরিয়ালে নেতাজি জন্মজয়ন্তীর অনুষ্ঠানে থাকছেন মোদী। অন্যদিকে শ্যামবাজারের পাঁচমাথা মোড় থেকে রেড রোড পর্যন্ত পদযাত্রা করেন রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। তবে নেতাজির পরিবার মহান দেশনায়ককে নিয়ে রাজনীতি চাইছে না।

নেতাজিকে নিয়েও কেন্দ্র-রাজ্য সংঘর্ষ বা রাজনীতি হোক তারা চায় না। তাই বসু পরিবারের কথা মতো এলগিন রোডের নেতাজি ভবনে থাকবেন শুধু প্রধানমন্ত্রী মোদী। সেখানে থাকছেন না রাজ্যের অন্য কোনও বিজেপি নেতা, তাতে আপত্তি জানিয়েছেন নেতাজি পরিবারের সদস্য সুগত বসু। প্রধানমন্ত্রীর কার্যালয় থেকে জানানো হয়েছে, প্রধানমন্ত্রীর সঙ্গে থাকবেন রাজ্যের বিজেপি নেতারা। শনিবার সকালে নেতাজির বাসভবনে অনুষ্ঠানে যান মুখ্যমন্ত্রী মমতা বন্দোপাধ্যায়। এদিকে নরেন্দ্র মোদীর পরাক্রম দিবস নিয়ে আপত্তি জানিয়েছেন মমতা বন্দ্যোপাধ্যায়।

মুখ্যমন্ত্রী জানিয়ে দিয়েছেন, ২৩ জানুয়ারি দেশনায়ক দিবস পালন করা হবে। বাংলায় বিজেপি আসলে উত্তর ভারতীয় সংস্কৃতির আমদানি হবে বলে প্রচার করছে তৃণমূল। তার আগেই গতকাল শুক্রবার বাংলায় টুইট করে রাজ্যবাসীকে বার্তা দিলেন প্রধানমন্ত্রী। প্রধানমন্ত্রী টুইটারে লিখেছেন, “পশ্চিম বঙ্গের প্রিয় ভাই ও বোনেরা, পরাক্রম দিবসের, এই শুভ দিনটিতে আপনাদের মধ্যে আসতে পেরে আমি নিজেকে ধন্য মনে করছি। কলকাতায় এই উপলক্ষ্যে আয়োজিত অনুষ্ঠানে আমরা বীর-কেশরী সুভাষ চন্দ্র বসুকে শ্রদ্ধার্ঘ্য জানাব।”