তবে কি অন্য সমীকরণ? অরূপ রায়কে দেখতে হাসপাতালে সদ্য মন্ত্রীত্ব ছাড়া রাজীব

0

কলকাতা: রবিবার হঠাৎই শ্বাসকষ্ট এবং বুকে ব্যাথা নিয়ে হাসপাতালে ভর্তি হন রাজ্যের সমবায় মন্ত্রী অরূপ রায়। কলকাতার উডল্যান্ডস হাসপাতালে চিকিৎসা চলছে তাঁর। তবে এখন তাঁর শারীরিক অবস্থা স্থিতিশীল বলেই জানা গিয়েছে। এবার দ্বন্দ্ব ও সংঘাত ভুলে অরূপ রায়কে দেখতে হাসপাতালে গেলেন সদ্য মন্ত্রীত্ব ছাড়া রাজীব বন্দ্যোপাধ্যায়। হাওড়া সদরের তৃণমূল কংগ্রেসের চেয়ারম্যান অরূপ রায়, রাজীবের মন্ত্রীত্ব পদ থেকে ইস্তফাকে ‘অর্থহীন পদত্যাগ’ বলে কটাক্ষ করেছিলেন।

কিন্তু জল্পনাকে উড়িয়ে দিয়ে অসুস্থ অরূপ বাবুকে দেখতে গেলেন তিনি। সেই সঙ্গে দীর্ঘক্ষণ হাসপাতালে থেকে চিকিৎসকদের সাথে কথা বলেন রাজীব। এটি শুধুই অসুস্থ থাকার কারণে সৌজন্যমূলক সাক্ষাৎকার নাকি এর পিছনে অন্য কোনও কারণ আছে? আবার কি মান-অভিমান ভুলে একসঙ্গেই দেখা যাবে দুজনকে? উঠে আসছে বেশ কয়েকটি প্রশ্ন।

প্রসঙ্গত, গত শুক্রবার রাজ্যের বনমন্ত্রীর পদ থেকে ইস্তফা দেন রাজীব বন্দ্যোপাধ্যায়। এরপর অরূপ রায় বলেছিলেন, “এই পদত্যাগ অর্থহীন। কদিন পরেই নির্বাচনের নির্ঘণ্ট ঘোষণা হবে। এই সময়ে এই পদত্যাগের কোনও অর্থ নেই। মানুষ জানে কে কতটা কাজ করেছে।” তবে রাজীব ডোমজুড়ের বিধায়ক পদ এখনও ছাড়েননি। অরূপ রায়ের সঙ্গে সাক্ষাৎ করে কি আবারও দলে সক্রিয় হয়ে উঠবেন রাজীব? তা সময়ই বলবে।