ফেব্রুয়ারিতেই আসতে চলেছে সেই মাহেন্দ্রক্ষণ, মোদীর হাত ধরেই চালু হতে পারে নোয়াপাড়া-দক্ষিণেশ্বর মেট্রো পরিষেবা

0

কলকাতা: আসন্ন বিধানসভা নির্বাচনের আগে শেষ মুহূর্তের প্রস্তুতি তুঙ্গে রয়েছে। শাসক-বিরোধী উভয় পক্ষই পুরোদমে নির্বাচনী প্রচার শুরু করে দিয়েছে। তবে এই সমস্ত কিছুর মধ্যেই নোয়াপাড়া-দক্ষিণেশ্বর মেট্রো শুরু হওয়ার সম্ভাবনা রয়েছে। প্রসঙ্গত, ৭ ফেব্রুয়ারি, প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী রবিবার হলদিয়ায় ইন্ডিয়ান অয়েলের অনুষ্ঠানে আসছেন। বাংলায় এসে ভার্চুয়াল মাধ্যমে মেট্রোর এই শাখার উদ্বোধন করতে পারেন বলেই শোনা যাচ্ছে।

মেট্রো রেলের এক কর্তা এই প্রসঙ্গে বলেন, ‘প্রধানমন্ত্রীকে দিয়ে উদ্বোধন হবে কি না তা ঠিক করবে রেলমন্ত্রক। এর সঙ্গে সিআরএস-এর সার্টিফিকেটেরও সম্পর্ক নেই। উদ্বোধনের কিছু দিন পরেও সিআরএস-এর চূড়ান্ত সবুজ সংকেত নিয়ে যাত্রী পরিষেবা চালু হতে পারে।” বলা ভালো যে চলতি সপ্তাহের সেসের দিকে সমস্ত দিক খতিয়ে দেখতে কমিশনার অফ রেলওয়ে সেফটির (সিআরএস) দল আসবে। মেট্রোর জিএম মনোজ যোশী আজ পরিদর্শন করবেন নোয়াপাড়া-দক্ষিণেশ্বর মেট্রোর ইলেকট্রনিক ইন্টারলকিংয়ের কাজ সঠিক ভাবে হয়েছে কিনা।

নোয়াপাড়া-দক্ষিণেশ্বর মেট্রোর রেক মহড়া দিতে শুরু করার পর গত ২৩ ডিসেম্বর মেট্রোর জেনারেল ম্যানেজার মনোজ যোশী বলেছিলেন, ‘যত দ্রুত সম্ভব এই অংশে যাত্রী পরিবহণ শুরু করে দিতে চাই আমরা।’ বলা ভালো যে নির্বাচন কমিশন ভোটের নির্ঘণ্ট ঘোষণা করে দিলেই বন্ধ হয়ে যাবে সরকারি শিলান্যাস, উদ্বোধন সহ নানান কর্মসূচী। তাই বঙ্গে আসন্ন ভোট যুদ্ধের দিনক্ষণ ঘোষণার আগেই নোয়াপাড়া-দক্ষিণেশ্বর মেট্রোর নতুন পথচলা শুরু করে দিতে চাইছে। এই পথে মেট্রো চালু হলে সাধারণ মানুষের আরও সুবিধা হবে তা আর বলার অপেক্ষা রাখে না।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here