ভোটের আগে জনদরদি সরকার, সিভিক ভলেন্টিয়ার ও গ্রামীণ পুলিশের প্রয়াণে চাকরি পাবে পরিবার

0

কলকাতা : সামনেই বিধানসভা নির্বাচন, আর তার আগে রাজ্যের প্রতিটি স্তর ও ক্ষেত্রের মানুষের মন যাতে জয় করে নেওয়া যায়, তার জন্য মরিয়া প্রচেষ্টা করছে রাজ্য সরকার। ইতিমধ্যেই বেশ কিছু জনদরদি প্রকল্পের কথা ঘোষণা করেছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। এবার রাজ্য পুলিশের অস্থায়ী কর্মচারিদের জন্য বড় ঘোষণা আনল মমতার সরকার।

বেকারত্ব মেটাতে গ্রিন পুলিশ, সিভিক ভলেন্টিয়ার, গ্রামীণ পুলিশের মত বেশ কিছু অস্থায়ী পদের ব্যবস্থা করেছিল পশ্চিমবঙ্গ সরকার। কিন্তু আসন্ন বিধানসভা নির্বাচনে এই অস্থায়ী পুলিশদের ব্যবহার করা যাবে না। এদিকে অল্প বেতন নিয়েও সোচ্চার ছিলেন এই অস্থায়ী পুলিশকর্মীরা। এই পরিস্থিতিতে এবার এদের জন্য অত্যন্ত ভালো একটি নির্দেশিকা জারি করল রাজ্য সরকার।

গতকাল রাজ্য মন্ত্রীসভায় একটি প্রস্তাবন পেশ হয়েছে, সেখানে রাজ্য সরকারি কর্মীদের মতই যদি সিভিক ভলেন্টিয়ার বা গ্রামীণ পুলিশ কর্মরত অবস্থায় মারা যান, তাহলে তার ঘনিষ্ট আত্মীয়কে চাকরি দেবে রাজ্য সরকার। আর এমন সুখবর জানান রাজ্যের শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়। যদিও তিনি জানিয়েছেন, চাকরি পেতে গেলে সেই ব্যক্তিতে প্রথমে নিজের নাম নথিভুক্ত করে আবেদন করতে হবে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here