২২ তাখির ফের বঙ্গ সফরে মোদী, উদ্বোধন করতে পারেন দক্ষিণেশ্বর-নোয়াপাড়া মেট্রো

0

কলকাতা: আসন্ন বিধানসভা নির্বাচনের আগে শেষ মুহূর্তের প্রস্তুতি তুঙ্গে রয়েছে। শাসক-বিরোধী উভয় পক্ষই পুরোদমে নির্বাচনী প্রচার শুরু করে দিয়েছে। তবে এই সমস্ত কিছুর মধ্যেই সোমবার নোয়াপাড়া-দক্ষিণেশ্বর মেট্রো উদ্বোধন হতে পারে বলেই খবর রয়েছে। মেট্রো শুরুর ছাড়পত্র আগেই দিয়েছে কমিশনার অফ রেলওয়ে সেফটি বা সিআরএস। সোমবার অর্থাৎ ২২ ফেব্রুয়ারি, ভার্চুয়াল মাধ্যমে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী দক্ষিণেশ্বর-নোয়াপাড়া মেট্রোর উদ্বোধন করতে পারেন বলেই সূত্রের খবর।

প্রধানমন্ত্রীর হাত ধরেই হতে চলেছে দক্ষিণেশ্বর-নোয়াপাড়া মেট্রোর উদ্বোধন এমনটা অনেকদিন আগে থেকেই শোনা যাচ্ছিলো। সেই কহবই সত্যি হতে চলছে। জানা গিয়েছে এলি সভা থেকে প্রধানমন্ত্রী মেট্রো-সহ রাজ্যের আরও চারটি রেললাইন সম্প্রসারণ প্রকল্পের উদ্বোধন করতে পারেন। সঠিক কিছু জানানো না হলেও প্রধানমন্ত্রীর সুরক্ষা সহ যাবতীয় কাজের নিখুঁত প্রস্তুতি শুরু করে দিয়েছে মেট্রো রেক কৃতৃপক্ষ। সূত্রের খবর অনুসারে জানা যাচ্ছে দক্ষিণেশ্বর রেল স্টেশন সংলগ্ন এলাকা অত্যন্ত সঙ্কীর্ণ হওয়ার কারণে ভার্চুয়াল উদ্বোধনের কথা ভাবা হয়েছে।

প্রসঙ্গত, দক্ষিণেশ্বর-নোয়াপাড়া মেট্রোর উদ্বোধনের পাশাহপাশি সোমবারে সাহাগঞ্জ সংলগ্ন ডানলপ মাঠে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর জনসভা রয়েছে। ২১-এর নির্বাচনে বঙ্গ দখল করাই এখন বিজেপির একমাত্র লক্ষ্য। ঠিক এই কারণেই বারবার রাজ্যে আসছেন কেন্দ্রের বিজেপির শীর্ষ নেতরা। বাদ যাচ্ছেন না প্রধানমন্ত্রী। ২২ তারিখ রাজ্যে এসে প্রধানমন্ত্রী সভা করবেন হুগলীতে। এই সফর ঘিরে প্রধানমন্ত্রীর বহু কর্মসূচী রয়েছে বলেই জানা যাচ্ছে। সেই সঙ্গে অনেক কিছু ঘোষণা করতে পারেন বলেই বিজেপি সূত্রে খবর রয়েছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here