নির্বাচনের আগে বৃহত্তম সমাবেশের পরিকল্পনা বিজেপির: মার্চে ১৫ লক্ষ লোকের সামনে কলকাতায় মোদীর জনসভা

0

কলকাতা: পশ্চিমবঙ্গে বিধানসভা নির্বাচনের তারিখ আগামী সপ্তাহে ঘোষণা করা হতে পারে। সেই কারণে এখনই রাজ্যের সমস্ত রাজনৈতিক দল নির্বাচনী প্রচারে ব্যস্ত। এদিকে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর সমাবেশ নিয়ে বড় খবর সামনে এসেছে। ২১ এর নির্বাচনে বঙ্গ দখলই যে বিজেপির প্রধান উদ্দেশ্য সে বিষয়ে কোনও সন্দেহ নেই। সেই কারণেই গেরুয়া শিবিরের কেন্দ্রীয় নেতারা বারবার বঙ্গ সফরে আসছেন। এরই মধ্যে সোমবার নোয়াপাড়া-দক্ষিণেশ্বর মেট্রো উদ্বোধন হতে পারে বলেই খবর রয়েছে।

২২ ফেব্রুয়ারি ভার্চুয়াল মাধ্যমে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী দক্ষিণেশ্বর-নোয়াপাড়া মেট্রোর উদ্বোধন করতে পারেন বলেই সূত্রের খবর। এছাড়াও বাংলায় প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর সমাবেশের আবারও বড় পরিকল্পনা চলছে। মার্চের প্রথম সপ্তাহে রাজ্যে প্রধানমন্ত্রী মোদীর জনসভা অনুষ্ঠিত হবে। বলা হচ্ছে যে, আগামী ৭ মার্চ প্রধানমন্ত্রী মোদীর এই সমাবেশ কলকাতার বৃহত্তম মাঠ, ব্রিগেড প্যারেড ময়দানে অনুষ্ঠিত হবে। যেখানে প্রায় ১৫ লক্ষ লোকের ভিড় বাড়ানোর লক্ষ্য রয়েছে বিজেপির। বাংলার রাজনীতিতে বিজেপি সবচেয়ে বড় সমাবেশ করার পরিকল্পনা করছে।

বলা বাহুল্য যে, প্রধানমন্ত্রী মোদী শুক্রবার বাংলায় ভিডিও কনফারেন্সিংয়ের মাধ্যমে বিশ্বভারতীর সমাবর্তন অনুষ্ঠানে অংশ নিয়েছিলেন এবং অনুষ্ঠানে সম্বোধন করেছিলেন। তিনি বলেছিলেন, “গুরুদেব রবীন্দ্রনাথ ঠাকুর মা ভারতীকে যে বিস্ময়কর ঐতিহ্য দিয়েছিলেন, তার অংশ হতে পাারা, আপনাদের সমস্ত সহকর্মীর সাথে সংযোগ স্থাপন করতে পারা আমার জন্য অনুপ্রেরণামূলক এবং আনন্দদায়ক।” বাংলার রাজ্যপাল এবং বিশ্বভারতীর পরিচালক জগদীপ ধনখড়, কেন্দ্রীয় শিক্ষামন্ত্রী রমেশ পোখরিয়াল ‘নিশঙ্ক’ এবং শিক্ষামন্ত্রী রাজ্য সঞ্জয় ধোত্রে উপস্থিত ছিলেন। অনুষ্ঠানে মোট ২,৫৩৫ জন শিক্ষার্থীকে ডিগ্রি প্রদান করা হয়।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here