প্রধানমন্ত্রী রাজ্যে আসার দিনেই দাবি আদায়ে ধর্মঘট ডাকল ট্যাক্সি সংগঠন, সমর্থনে যোগ দিল অ্যাপ ক্যাবও

0

কলকাতা: ট্যক্সি সংগঠনের পর আগামী ২২ ফেব্রুয়ারি ক্যাব চালকরা কলকাতায় ধর্মঘটের ডাক দিয়েছেন। সবথেকে বড় কথা হল ওই দিনই বঙ্গে আসছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। আর সেই দিনেই কলকাতার রাস্তায় ক্যাব ও ট্যাক্সি চালকরা চালাবেন না কোনও ক্যাব। সপ্তাহের প্রথম দিনে সর্বোপরি প্রধানমন্ত্রী রাজ্যে আসার দিনেই ক্যাব ধর্মঘট থাকায় নিত্যযাত্রীরা যে সমস্যায় পড়বেন তা আর বলার অপেক্ষা রাখে না।

উল্লেখ্য কয়েকদিন আগেই ভাড়া বৃদ্ধির দাবিতে ধর্মঘটের ডাক দিয়েছিল ট্যাক্সি সংগঠনগুলি। প্রথম দু’কিলোমিটারের ভাড়া ৩০ টাকা থেকে বাড়িয়ে ৫০ করতে হবে আর পরের প্রতি কিলোমিটারের ভাড়া ১৫ টাকা থেকে ২৫ টাকা করতে হবে। এই দাবি জানিয়েছিল ট্যাক্সি অ্যাসোসিয়েশন। সেই দাবি মেনেছে সরকার। কিন্তু নিরাপত্তা সংক্রান্ত বেশ কয়েকটি দাবি করেছিল ট্যাক্সি অ্যাসোসিয়েশন কিন্তু সেই দাবি মানা হয়নি বলেই অভিযোগ করেছেন ট্যাক্সি অ্যাসোসিয়েশন মালিকরা। সেই দিকেই সরকারের দৃষ্টি ফেরাতে আগামী ২২ ফেব্রুয়ারি শহরজুড়ে ধর্মঘটের ডাক দিয়েছে সংগঠনগুলি। কলকাতা অ্যাপ ক্যাব অপারেটর্স ফোরাম-সহ অ্যাপ ক্যাব সংগঠনগুলিও ট্যাক্সি ধর্মঘটে সামিল হয়েছে।

আগামী সোমবার এই দুই সংগঠন ২৪ঘণ্টা ধর্মঘটের ডাক দিয়েছে। সোমবারেই মোদীর হাতে দক্ষিণেশ্বর-নোয়াপাড়া মেট্রোর উদ্বোধন হতে পারে। একে সপ্তাহের প্রথম দিন তার উপর প্রধানমন্ত্রীর নিরাপত্তায় বেশ কিছু রাস্তাঘাট বন্ধ থাকবে। তাই কেউ ইচ্ছা করলেও ট্যাক্সি বা ক্যাব বুক করে যেতেও পারবেন না। সপ্তাহ শুরুতেই নিত্যযাত্রীরা চরম ভোগান্তির মুখে পড়বে সেটা আর বলার অপেক্ষা রাখে না।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here