অভিষেকের মানহানি মামলায় শাহ’কে হাজিরার নির্দেশ আদালতের 

0

 

কলকাতা: ২০১৮ সালে কলকাতার মেয়ো রোডের জনসভায় অভিষেকের বিরুদ্ধে তোপ দাগেছিলেন অমিত শাহ। অভিষেককে দুর্নীতিগ্রস্ত বলছ দাবি করেছিলেন। সেই অভিযোগের প্রেক্ষিতেই শাহর বিরুদ্ধে মানহানির মামলা করেছিলেন অভিষেক। আদালতের দ্বারস্থ হয়েছিলেন ডায়মন্ড হারবারের সাংসদ। সেই মামলাতেই এবার কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রীকে সমন পাঠাল বিশেষ আদালত। আগামী ২২ ফেব্রুয়ারি সকাল ১০টায় অমিত শাহ অথবা তাঁর কোনও প্রতিনিধিকে আদালতে হাজিরার নির্দেশ দেওয়া হয়েছে।

অভিযোগ উড়িয়ে দিয়ে অভিষেক দাবি করেন, তিনি ডায়মন্ড হারবার কেন্দ্র থেকে নির্বাচিত সাংসদ। তাঁর বিরুদ্ধে প্রমাণ ছাড়া অভিযোগ কোনওভাবেই তিনি মেনে নেবেন না। এর জন্য তিনি দাবি করেছিলেন শাহ যেন তাঁর কাছে ক্ষমা চান। সেই মামলার শুনানিতেই এদিন বিধাননগরের বিধায়ক-সাংসদদের জন্য বিশেষ এমপি-এমএলএ আদালত অমিত শাহকে সমন পাঠায়।

উল্লেখ্য, ভোটের সূত্রেই একাধিকবার বাংলা সফরে এসে অভিষেককে কড়া আক্রমণ করেছেন অমিত শাহ।  ‘ভাইপো’ সম্বোধন করে কটাক্ষ করতেও ছাড়েন না। দুর্নীতি-সহ নানা বিষয় নিয়েই অভিষেকের বিরুদ্ধে তোপ দাগতে দেখা যায় তাঁকে। এমনকী, বৃহস্পতিবারও নামখানায় বিজেপির পরিবর্তন যাত্রা থেকে একইভাবে অভিষেকের বিরুদ্ধে আক্রমণ শানান তিনি। তবে শুধু কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী নন, গেরুয়া শিবিরের নেতা-মন্ত্রীরা প্রায় প্রত্যেকেই ‘ভাইপো’ সম্বোধন করেই অভিষেককে কটাক্ষ করে থাকেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here